• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

গোঁফ রেখে নন্দিত ও নিন্দিত যে নারী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

পৃথিবীতে বিচিত্র রুচি আর অভ্যাসের মানুষের অভাব নেই। এমনই এক অদ্ভুত রুচির মানুষের সন্ধান পাওয়া গেছে। তিনি গোঁফ রেখে একই সঙ্গে হয়েছেন নন্দিত ও নিন্দিত। তার নাম শাইজা।

সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানানো হয়, কেরালার কন্নুর জেলার ৩৫ বছর বয়সী এ নারী পরম যত্নে বড় করছেন গোঁফ।

শাইজা নিয়মিত তার ভ্রু প্লাক করেন, তবে গোঁফ ছাঁটার প্রয়োজনীয়তা বোধ করেন না তিনি। হোয়াটসঅ্যাপে ছবির নিচে ক্যাপশনে তিনি লিখেন, আমি আমার গোঁফকে ভালোবাসি।

ফেসবুকে ছবি দেখে কিংবা সরাসরি সাক্ষাৎ হলে অনেকেই শাইজাকে জিজ্ঞাসা করেন, কেন গোঁফ রাখছেন তিনি। এ নিয়ে তিনি বলেন, সর্বোপরি যা বলি, তা হলো আমি এটা পছন্দ করি। অনেক বেশি।

শাইজা জানান, প্রায় পাঁচ বছর আগে তার মুখে গোঁফ দৃশ্যমান হয়। এতে আনন্দিত হয়ে ঠোঁটের ওপর কেশগুচ্ছ রেখে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কেরালার এ নারী বলেন, এ পর্যায়ে এসে এটা (গোঁফ) ছাড়া থাকার কথা ভাবতেই পারি না। করোনাভাইরাস মহামারি শুরু হলে সবসময় মাস্ক পরে থাকাটা ভালো লাগত না। কারণ এতে আমার মুখ ঢাকা থাকত।

অনেকেই গোঁফ ছেঁটে ফেলার পরামর্শ দিয়েছেন শাইজাকে, তবে তিনি সে উপদেশ অগ্রাহ্য করেছেন। শাইজা বলেন, এটার (গোঁফ) কারণে আমাকে সুন্দর দেখাচ্ছে না কিংবা আমার এটা থাকা উচিত নয়, এমনটি কখনও মনে হয়নি।