• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
`লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ ‘মন্ত্রী-এমপির সন্তান পরিচয়ে নয়, সাংগঠনিক মূল্যায়নে মনোনয়ন’ কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে

প্যান্টে লাগানো ১৪ লাখ টাকার স্বর্ণের আস্তরণ, আটক ১

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২১  

বিমানবন্দরের লাউঞ্জে যুবককে অদ্ভুতভাবে হাঁটতে দেখেই সন্দেহ হয়েছিল এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের। সঙ্গে সঙ্গেই ওই যুবককে আটক করা হয়। কিন্তু তল্লাশি চালিয়ে প্রথমে কিছুই পাওয়া যায়নি তার কাছ থেকে। তবুও খটকা থেকেই যায় অফিসারদের মনে। এরপর ওই যুবকের জিন্সের প্যান্টে তল্লাশি চালাতে গিয়ে ধরা পড়ে গেল সমস্ত জারিজুরি।

পুলিশ সূত্রে জানা যায়, ওই যুবকের জিন্সের প্যান্টে গলানো স্বর্ণের আস্তরণ লেপে দেয়া হয়েছিল। এরপরে সেখান থেকে ৩০২ গ্রাম স্বর্ণ বাজেয়াপ্ত করেন এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা। যার বাজারমূল্য প্রায় ১৪ লক্ষ টাকা। এরপরেই অভিযুক্ত ওই যুবককে গ্রেফতার করা হয়।

ঘটনাটি ঘটেছে ভারতের কেরালার কান্নুর আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানবন্দরের ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান যে, বিমানবন্দর দিয়ে সোনা পাচার করা হচ্ছে। সেইমতো তাঁরা চারদিকে কড়া নজরদারি শুরু করেন। তখনই বিমানবন্দরের ভিতরে এক ব্যক্তির আচরণ দেখে সন্দেহ হয় কর্মকর্তাদের।

তদন্তকারীরা মনে করছেন, জিন্সের প্যান্টে স্বর্ণ নিয়ে যাওয়ার কৌশল অভিনব ঠিকই। তবে একেবারেই নতুন নয়। এই ধরণের একটি ঘটনা অমৃতসরেও ঘটেছিল। সেখানেও ঠিক একই কায়দায় স্বর্ণ পাচারের চেষ্টা করেছিল এক ব্যক্তি। অবশ্য জিন্সের বদলে অন্তর্বাসকে স্বর্ণ পাচারের মাধ্যম হিসাবে ব্যবহার করেছিল ওই অভিযুক্ত। অবশেষে প্রায় ৭৮ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারী কর্মকর্তারা। সূত্র- হিন্দুস্তান টাইমস।