• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে শিশু ও মাতৃমৃত্যুর হার কমেছে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি

মানি হাইস্ট: চোর-পুলিশের খেলায় নতুন মাত্রা!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২১  

অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে গতকাল (৩ ডিসেম্বর) রিলিজ পেলো ‌‘মানি হাইস্ট সিজন ফাইভ’র দ্বিতীয় ভলিউম। লম্বা সিরিজগুলোর ক্ষেত্রে ধারাবাহিক রোমাঞ্চটা না ধরে রাখতে পারার প্রবণতা দেখা গেলেও এটি ব্যতিক্রম। নেটফ্লিক্সে ভিন্ন ভাষার সবচেয়ে বেশি দেখা ওয়েব সিরিজ হিসেবে রেকর্ড গড়েছে ‘মানি হাইস্ট’।

লাকাসা দে পাপেল বা মানি হাইস্ট, সহজ বাংলায় যার অর্থ ডাকাতি। তবে আপনার কাছে এটা চুরি বা ডাকাতি মনে হলেও সিরিজের মাস্টারমাইন্ড প্রফেসর মেনে নিতে নারাজ যে এটি চুরি। কারণ তারা কোনও টাকা চুরি করছেন না, তারা নিজেরা রয়েল মিন্টে ঢুকে টাকা ছাপিয়ে পালিয়ে যাবেন। পরিমাণ পুরো ২.৪ বিলিয়ন ইউরো! তবে তিনি একা নন, তার দলে আছেন ভিন্ন ভিন্ন গল্পের মতো অতীতের পারদর্শী কিছু মানুষ। আর এদের নিয়েই এগিয়ে চলে সিরিজের কাহিনি। তারা উল্টো ব্যাংকে গিয়ে, হোস্টেজদের না মেরে জিম্মি রেখে, নিজেরা নিজেদের টাকা ছাপিয়ে নিয়ে পালাতে চায়। আবার পুরো ডাকাতিজুড়েই তারা সাধারণ পাবলিকদের সাপোর্ট পায়। এই সিরিজের গল্পটাই তো ডাকাতির, যেখানে ডাকাতরা হিরো আর পুলিশ, গোয়েন্দা, বড়বড় সরকারি এজেন্সিগুলোকে দেখানো হয়েছে ভিলেনরূপে।

তবে কাজটি নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। সিরিজে ব্যবহার করা ‘বেলা চাও’ গানটি একইসাথে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। এটি মূলত একটি ইতালিয়ান লোকসংগীত, যেখানে জমির মালিকদের অমানুষিক অত্যাচারের কথা ফুটে উঠেছিল। আর ‘মানি হাইস্ট’র পরিচালক এই গান থেকেই গোটা সিরিজ তৈরির অনুপ্রেরণা পেয়েছেন।

নির্মাতা অ্যালেক্স পিনা আগেই জানিয়েছিলেন, ভলিউম ২-এ তারা চরিত্রগুলোর ইমোশনাল দিকের ওপরে ফোকাস করবেন। প্রফেসর, বার্লিন, নাইরবি, দেনভের, টোকিও- এই চরিত্রগুলোতে অভিনয় করা প্রত্যেকেই দারুণ কাজ করেছেন। বিশেষ করে প্রফেসর চরিত্রটার তো একটা আলাদা ফ্যানবেজই আছে।

কয়েকদিন আগে প্রকাশিত হওয়া পঞ্চম কিস্তির ট্রেলার দেখা গেছে, প্রফেসরকে বাঁচানোর মতো কঠিন কাজটা করতে হবে লিসবন, রিওদের। হতে পারে এইটাই সিরিজের শেষ কিস্তি। হয়তো কেউ কেউ মারাও যাবেন, কিন্তু তারা কারা? প্রশ্নটার উত্তর সহজেই মিলছে না।