• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

জমিয়ে দিলেন মারজুক রাসেল-আলী হাসান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ জুন ২০২৪  

দুজনই জমানো মানুষ। এর মধ্যে মারজুক রাসেল কবিতা, অভিনয় ও সোশ্যালে বরাবরই জমকালো। বছরখানেক হলো র‌্যাপার আলী হাসানও কম আগাননি সেই পথে। যদিও ধর্মীয় ইস্যুতে সম্প্রতি ভালোই সমালোচিত হয়েছেন এই র‌্যাপার।

তবে অতীতের সব ছাপিয়ে এই ঈদে দুজনেই যেন হাজির হলেন নতুন অবতারে, একসঙ্গে। প্রথমবার পুরো একটা র‌্যাপ গান গাইলেন মারজুক রাসেল। তার সঙ্গে সমানে সমান পাল্লা দিয়েছেন আলী হাসান। গানটির শিরোনাম ‘নানা নাতি’।

নানা ও নাতির আবহমান বাংলার দুটি চরিত্রের কথোপকথন উঠে এসেছে এই গানে। মারজুকের সঙ্গে পাল্লা দিয়ে গাওয়ার পাশাপাশি এটি লিখেছেন আলী হাসান নিজেই। মিউজিক করেছেন সচি শামস। দুজনকেই মডেল বানিয়ে মজার ভিডিওটি বানিয়েছেন জাকারিয়া হাসান মুন্না। এতে মারজুক রাসেলকে দেখা গেছে নানার গেটআপে, আর আলী হাসান সেজেছেন নাতি।

ঈদ উপলক্ষে ‘নানা নাতি’ নামের এই র‌্যাপ গান প্রকাশ হয়েছে ১৬ জুন রাতে। দুই দিনে গানটি ভাইরাল। এটি নির্মাণ হয়েছে প্রাণ ঝালমুড়ির সৌজন্যে। যদিও গানটিতে মূলত উঠে এসেছে বাংলার অতীত ও বর্তমানের সামাজিক প্রেক্ষাপট। যেখানে নানা তুলে ধরেছেন তাদের সময়কার সামাজিক রীতিনীতি ও  জীবনমানের গল্প। আর নাতি তুলে ধরেছেন এই সময়ের চিত্র।

গানচিত্রটি প্রকাশ করেছে আরবিটি এন্টারটেইনমেন্ট। এ প্রসঙ্গে দুই শিল্পীর কারও মন্তব্য পাওয়া যায়নি।

বলা দরকার, র‌্যাপার আলী হাসানের উত্থান অনেকটা ভোজবাজির মতো। গত বছর আগস্টে ‘ব্যবসার পরিস্থিতি’ নামে একটি গান প্রকাশ করেই ভাইরাল হন তিনি। নারায়ণগঞ্জের অখ্যাত হার্ডওয়্যার ব্যবসায়ী ছিলেন আলী হাসান। যিনি তার নিজের ব্যবসার অভিজ্ঞতা কিংবা হতাশা সবার কাছে তুলে ধরার জন্যই র‌্যাপ গানটি তৈরি করেন।