• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনা: ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১  

বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির মেধাতালিকা প্রকাশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন তার কক্ষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে 'এ' ইউনিটে ২০ হাজার ৫৬৮ আবেদনকারীর মধ্যে থেকে গুচ্ছতে ৬৬.৫০ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন ইত্তাসাম মাহমুদ আবির, ৬৪.৫০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন মুজাহিদ মেহরাব এবং ৬৪.২৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন সাবরিনা ইয়াসমিন মিতু।

অন্যদিকে, 'বি' ইউনিটে ৯ হাজার ৩২২ আবেদনকারীর মধ্যে থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৮৩.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. সগিব ইসলাম, ৮১.২৫ দ্বিতীয় হয়েছেন আলব্রিগিড বাড়ৈ এবং ৮১ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন মো. ইয়াসির আরাফাত।

এ ছাড়া ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত 'সি' ইউনিটের ফলাফলে গুচ্ছতে ৭৯.৫ নম্বর পেয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম হয়েছেন ফারহানা খানম, ৭৮.৭৫ পেয়ে দ্বিতীয় হয়েছেন সাজিদ হাসান রেজা এবং ৭৭.২৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন মনিরুজ্জামান দিমন।

এ বছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে আবেদনকারীদের মধ্যে থেকে  সর্বনিম্ন 'এ' ইউনিটে  ৪৯.৭৫ নম্বর, 'বি' ইউনিটে ৬০.৫ নম্বর এবং ৬৪.৫ নম্বর পেয়ে প্রথম মেধা তালিকায় যায়গা পেয়েছেন। মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা মনোনীত বিষয়ে আগামী ৮ ডিসেম্বর থেকে ভর্তি হতে পারবেন।

প্রথমবারের মতো এ বছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিজস্ব কারিগরি সহায়তায় ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উল্লেখ্য, এ বছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৪৪০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৩৫ হাজার ৭৯২ জন।