• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কম আয়ের মানুষদের ৪ হাজার ফ্ল্যাট ভাড়া দেবে সরকার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, আগামী ২০২৪-২৫ অর্থবছরে বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষের কাছে ভাড়া দেওয়ার জন্য ৪ হাজার ৩২টি ফ্ল্যাট তৈরি করা হবে। এসব ফ্ল্যাট নির্মাণ করা হবে গাজীপুর জেলার টঙ্গী এলাকায়। বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষদের আবাসন–সুবিধা দেওয়ার জন্য সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে বৃহস্পতিবার (৬ জুন) বাজেট বক্তব্যে এ কথা জানান মন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষদের আবাসন–সুবিধা দিতে গাজীপুরের টঙ্গীতে ভাড়াভিত্তিক আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে। এ ছাড়া ঢাকার শ্যামপুর-কদমতলী, নারায়ণগঞ্জের চনপাড়া ও খুলনার হরিণঘাটা এলাকায় একই ধরনের সাশ্রয়ী আবাসন নির্মাণ করার পরিকল্পনা রয়েছে সরকারের।

অর্থমন্ত্রী বলেন, গত ১৫ বছরে সরকারি কর্মচারীদের জন্য ৭ হাজার ৫০০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। চলতি ২০২৩-২৪ অর্থবছরেও সরকারি কর্মচারীদের জন্য ৪ হাজার ৮৫৬টি আবাসিক ফ্ল্যাট নির্মাণের কাজ চলমান।

এ ছাড়া ভূমির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পর্যায়ক্রমে সব জেলায় সমন্বিত অফিস ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, মাদারীপুর ও মানিকগঞ্জ জেলায় সমন্বিত অফিস ভবন নির্মাণের কাজ শেষ হয়েছে, গোপালগঞ্জে তা চলমান।

ঢাকা মহানগরীর গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়নসহ পূর্বাচল ১২ নম্বর সেক্টরে একটি ইকোপার্ক স্থাপনের পরিকল্পনা করা হয়েছে বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, টেকসই অবকাঠামো নির্মাণের জন্য পোড়া ইটের বিকল্প ইট উদ্ভাবন, কৃষিজমি সংরক্ষণ এবং পরিবেশবান্ধব নির্মাণ উপকরণ প্রস্তুতের পদক্ষেপ নেওয়া হয়েছে।