• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বঙ্গবাজার পাইকারি বিপণিবিতানের কাজ শেষ হবে ছাব্বিশের ডিসেম্বরে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতানের নির্মাণ কাজ শুরু হয়েছে। ১০তলা বিশিষ্ট এই বিপণিবিতান নির্মাণের কাজ শেষ করতে ২০২৬ সালের ডিসেম্বর পর্যন্ত সময় লাগবে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

মঙ্গলবার (৪ জুন) বিশেষ মোনাজাতের মাধ্যমে এ কাজ শুরু হয়। এসময় সেখানে কর্পোরেশনের মার্কেট নির্মাণ সেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তওহীদ সিরাজ, সহকারী প্রকৌশলী গোলাম কিবরিয়াসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্নিকাণ্ডের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সার্বিক খোঁজখবর নিয়েছেন, তাদের সহযোগিতা করেছেন। এছাড়াও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে দ্রুত পুনরায় সেখানে ব্যবসা শুরু করতে পারেন সেজন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন এবং তিনি সশরীরে উপস্থিত থেকে বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতান নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। সুতরাং আমাদেরও আন্তরিক প্রচেষ্টা ছিল যেন দ্রুত সেখানে নির্মাণ কাজ শুরু করা যায়। তারই প্রতিফলন এ কার্যক্রম। নির্ধারিত সময়ের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ করতে পারব বলে আমরা আশাবাদী।

প্রসঙ্গত, গত ২৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবাজারে ‘বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতান’, পোস্তগোলা ব্রিজ থেকে রায়েরবাজার স্লুইসগেট গেট পর্যন্ত আট সারির ‘বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি সরণি (ইনার সার্কুলার রিং রোড)’, ধানমন্ডি হ্রদে ‘নজরুল সরোবর’ এবং শাহবাগে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যান’ আধুনিকীকরণ শীর্ষক চারটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের বলেছেন, গত ২৬ মে নজরুল সরোবরের নির্মাণ করা শুরু হয়। অন্যদিকে গত ৩ জুন ঠিকাদার প্রতিষ্ঠানকে হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যান আধুনিকীকরণ প্রকল্পের স্থান বুঝিয়ে দেওয়া হয়। শিগগিরই পোস্তগোলা ব্রিজ থেকে রায়েরবাজার স্লুইসগেট গেট পর্যন্ত আট সারির বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি সরণির (ইনার সার্কুলার রিং রোড) নির্মাণ কাজও শুরু হবে।