• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

শত্রুতার বিষে মরলো ৪ লাখ টাকার গাভী, অসুস্থ আরও ৫টি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ জুন ২০২৩  

নড়াইলের শাহাবাদ ইউনিয়নের নারায়ণপুর গ্রামে জাহিদুল আলম খানের দুগ্ধ খামারে বিষ প্রয়োগে চার লক্ষাধিক টাকার একটি গাভীর মৃত্যু হয়েছে। এছাড়া আরও পাঁচটি গাভী অসুস্থ হয়েছে। এ কারণে আতঙ্কের মধ্যে আছেন দুগ্ধখামারি জাহিদুল আলম খান। শনিবার গভীর রাতে গরুর খাবারের পাত্রে বিষ মিশিয়ে দিয় দুর্বৃত্তরা।

খামারী জাহিদুল আলম বলেন, দীর্ঘ ২০ বছর ধরে বাড়ির আঙিনায় গরুর খামার করছি। খামারে ৩০টি বিদেশি জাতের গরু রয়েছে। এর মধ্যে ১৪টি গাভী থেকে প্রতিদিন প্রায় দেড়শ’ লিটার দুধ সংগ্রহ হয়ে থাকে। হঠাৎ করে শত্রুতাবশত গতকাল গভীর রাতে কে বা কারা গরুর খাবারের পাত্রে বিষ মিশিয়ে দিয়েছে। এ কারণে পাঁচটি গরু অসুস্থ হয়ে পড়ে। এ ছাড়া চার লক্ষাধিক টাকার একটি বড় গাভী মারা গেছে।

আজ সকালে খামারে গিয়ে গরুগুলোর মুখ দিয়ে লালা ঝরতে দেখে সন্দেহ হয়। এরপর বিষয়টি পুলিশ, প্রশাসনসহ প্রাণিসম্পদ অফিসে জানানো হয়। পরে পশু চিকিৎসক এসে গরুগুলোকে চিকিৎসা করেন।

এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন খামারী জাহিদুল আলম। এ খামারে কোটি টাকার বেশি বিনিয়োগ রয়েছে তার।

এ ব্যাপারে নড়াইলের উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা অনন্ত পাল বলেন, অসুস্থ পাঁচটি গরুকে চিকিৎসা দিয়েছি। গরুগুলো এখনও শংকামুক্ত নয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খাবারের সাথে বিষ মেশানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার জন্য আলামত সংগ্রহ করা হয়েছে।

নড়াইল সদর থানার ওসি ওবাইদুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।