• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী

নকল চালানে দেড় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

ঠিকাদার পরিচয় নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক তরিকুল ইসলামকে (৩০) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওয়ারী বিভাগ। সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইলফোন, পাঁচটি সিম, একটি ল্যাপটপ, একটি ডেক্সটপ, ১৮ ক্যামেরা, ৭৬টি ভিজিটিং কার্ড, আটটি আইডি কার্ড, দুটি পাসপোর্ট, একটি ব্ল্যাংক চেক ও দুটি সিল জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তথ্যপ্রযুক্তি অপব্যবহার করে তরিকুল ইসলাম দৈনিক স্বাধীন বার্তা নামক অনুমোদনবিহীন নিউজ পোর্টল, ফেসবুক অ্যাকাউন্ট, ইউটিউব চ্যানেল খুলে নিজেকে সম্পাদক ও প্রকাশক পরিচয় দিয়ে সাধারণ জনগণকে বিভ্রান্ত করে আসছিলেন।

ডিবি প্রধান বলেন, তরিকুল নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেয় অসাধু ব্যাংক কর্মকর্তাদের সহায়তায়। পরবর্তীসময়ে কথিত সাংবাদিক খাদ্য গুদাম থেকে খাবার সংগ্রহ করে অন্যত্র বিক্রি করে দেয়। ভুক্তভোগী দেড় কোটি টাকা মেরে দিলেন, অন্যদিকে খাদ্য গুদামের টাকা পরিশোধ না করে মালগুলো উত্তোলন করে অন্যত্র বিক্রি করে দেয়।

তিনি বলেন, অনুমদনহীন ভুয়া নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক পরিচয় দিতেন তরিকুল ইসলাম। এছাড়া ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট অ্যাডভোকেট এমদাদুল হক হানিফ নামে নিজেকে পরিচয় দিতেন তরিকুল। সমাজে দুর্নীতি ও প্রতারক ব্যক্তিদের শেল্টার দেওয়া ও পুলিশের বিরুদ্ধে তরিকুল ওই পোর্টালে নিউজ করতেন। তার সঙ্গে আর কারা জড়িত আছেন ভুয়া সাংবাদিক, তাদেরও আমরা খুঁজছি। আসামিকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেছেন যে সাংবাদিক নয়। সাংবাদিকের নাম ব্যবহার করে প্রতারণা ও চাঁদাবাজি করে আসছিল।

তরিকুল ইসলামের বিরুদ্ধে কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলে জানান হারুন অর রশীদ।