• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মোবাইলফোনের আইএমইআই নম্বর বদলে বিক্রি করতেন তারা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

ছিনতাইকারীদের কাছ থেকে কম দামে মোবাইলফোন কিনে আইএমইআই নম্বর (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তন করে বিক্রি করা হতো। এরকম ৯৫টি মোবাইলফোনসহ চোরাই চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে নগরীর অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় বায়েজিদ থানায় দায়ের করা মামলায় মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে গ্রেফতারদের চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেফতাররা হলেন মো. রবিউল হোসেন ওরফে রিফাত (২১), মাইনুল ইসলাম ওরফে জুবরাজ (২৭), আমিনুর রহমান ওরফে মানিক (২৫), মো. আরফান উদ্দিন (২৬), মামুনুর রশিদ আরফাত (৩২), মো. খালেক (২২) ও মুহাম্মদ সোহেল উদ্দিন ওরফে সোহেল (৩০)।

সিএমপির গোয়েন্দা (উত্তর) জোনের উপ-কমিশনার নিহাদ আদনান তাইয়ান বলেন, সোমবার দিবাগত রাতে অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইলফোন ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৯৫টি চোরাই মোবাইলফোন উদ্ধার করা হয়। তারা বিভিন্ন এলাকার ছিনতাইকারী ও পকেটমারদের কাছ থেকে কম দামে মোবাইলফোনগুলো কিনে নেন। পরবর্তীসময়ে এসব মোবাইলফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিভিন্ন স্থানে বিক্রি করেন।

ইএমইআই নম্বর পরিবর্তন করার ফলে উদ্ধারকৃত মোবাইলগুলোর মালিকানা যাচাই করাও কঠিন হয়ে পড়েছে বলে জানান তিনি।