• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী

উখিয়ায় রোহিঙ্গা মাঝিকে হত্যা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

উখিয়া উপজেলার শরণার্থী ক্যাম্পে আধিপত্য বিস্তারের জের ধরে শাহাব উদ্দিন (৩৫) নামে এক মাঝিকে গুলি করে-কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোরে পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ-১৪ ব্লকে এ ঘটনা ঘটে।

রাতে এ তথ্য নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। তিনি জানান, শাহাব উদ্দিন শরণার্থী ক্যাম্পের ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রোহিঙ্গা কমিউনিটি নেতা (মাঝি) ছিলেন। ওই ক্যাম্পের বাসিন্দা মনির আহমদ তার বাবা।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, ভোরে উখিয়ার বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৪ ব্লকে শাহাব উদ্দিনের ঘরের পেছনের দরজা ভেঙে ফেলে দুর্বৃত্তরা। পরে ২০/৩০ জন মিলে তাকে ঘর থেকে বের করে আনে। দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে এলাপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে গুলি করে শাহাব উদ্দিনের মৃত্যু নিশ্চিত করে তারা।

শাহাব উদ্দিনের বুক ও পেটে ধারালো অস্ত্রের আঘাত ও গুলির চিহ্ন রয়েছে। আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনার পর পুলিশ শাহাবের মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়। সেখানে ময়নাতদন্ত শেষ হওয়ার পর মরদেহ নিহতের পরিবারকে হস্তান্তর করা হয়। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান শেখ মোহাম্মদ আলী।