• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

চরিত্রহীন ছাত্রদল নেত্রী মরিয়ম মান্নান যখন ইশরাকের শয্যাসঙ্গী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২  

সম্প্রতি রহিমা বেগমের নিখোঁজের ইস্যুটিকে বড় করে সামনে নিয়ে আসে সরকার বিরোধী একটি চক্র। আত্মগোপনে থাকা রহিমা বেগমের মেয়ে ছাত্রদল নেত্রী মরিয়ম মান্নানের ভূমিকায় ছিল যেখানে মুখ্য। ফরিদপুরে উদ্ধার হবার পর জানা যায়, নিজেই আত্মগোপনে ছিলেন এই নারী। রাজনৈতিক ইস্যু সৃষ্টি করতেই মঞ্চস্থ করেছিলেন এই নাট্য।

মরিয়ম মান্নানের পরিচয় বের হবার পর সবার চোখ কপালে। মূলত তিনি ছাত্রদলের নেত্রী, যা ছিল সকলের নজরের আড়ালে।

থলের বিড়াল বেরিয়ে এলে জানা যায়, বিএনপি নেতা ইশরাকের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক তার গোপনে। ছাত্রদলের শয্যাসঙ্গী এই নারী, ইশরাকের ইশারাতেই করেন গুমের নাটক মঞ্চস্থের বাড়াবাড়ি।

বিএনপি সূত্র মারফত জানা যায়, ছাত্রদল নেত্রী মরিয়ম মান্নানের সঙ্গে বিএনপি নেতা ইশরাকের বন্ধুত্ব বেশ পুরোনো। বন্ধুত্বের আড়ালেই তাদের মাঝে গড়ে উঠেছে অবৈধ প্রেমের সম্পর্ক। যা বিএনপির শীর্ষ নেতৃত্বও অবগত। মরিয়ম মান্নানকে কাজে লাগানোর জন্য লণ্ডন থেকে নির্দেশনা আসার পরই এই ছাত্রদল নেত্রীকে দিয়ে নিজের মাকে গুমের নাটক সাজানো হয়।

লণ্ডন থেকেই গুমের নাটকের বিষয়টিকে মনিটরিং করা হচ্ছিল বলেও জানা যায়।

এদিকে মরিয়মের প্রতিবেশীরা বলছেন, মা রহিমার এর আগে বিয়ে হয়েছিল দুইটি। রহিমার মেয়েদের চরিত্রগত সমস্যাও রয়েছে। রাজনীতির সঙ্গে জড়িত হবার পর মরিয়ম মান্নানকে বিএনপি নেতা ইশরাকের সঙ্গেও একাধিক বার দেখেছেন তারা। হঠাৎ মরিয়মের মা নিখোঁজ হবার ঘটনা ভাইরাল হবার পর প্রতিবেশীরাও কিছুটা অবাক হন।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, রহিমা বেগমের নিখোঁজ হবার ঘটনার ফায়দা নেয়ার চেষ্টা করেছিল বিএনপি-জামায়াত ও প্রথম আলো-ডেইলি স্টার গংরা। কিন্তু তাদের সব ষড়যন্ত্রের বারোটা বাজিয়ে পুলিশ এই নাটকবাজ নারীকে উদ্ধার করেছে। নিখোঁজ রহিমা বেগমকে জীবিত উদ্ধার করার পরই বেরিয়ে আসতে শুরু করেছে ছাত্রদল নেত্রী মরিয়ম মান্নানের আসল চেহেরা। বেরিয়ে আসতে শুরু করেছে নেপথ্যে থেকে যারা এই নাটক সাজিয়েছেন সেই বিএনপি নেতাদের চিত্র।