• সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন: প্রধানমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী ‘জাতিসংঘ অধিবেশনে সক্রিয় অংশগ্রহণ বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় করেছে’ জাতিসংঘে আজ বাংলায় ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু আজ বাংলাদেশি অভিবাসী দিবস জলবায়ু ইস্যুতে ধনী দেশগুলোর অবদান ‘দুঃখজনক’: প্রধানমন্ত্রী আ.লীগ সব সময় জনগণের ভোটেই ক্ষমতায় আসে: প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ বিশ্বশান্তি ও মানবমুক্তির দিকদর্শন: আ.লীগ জাতিসংঘে ১৫ আগস্টের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী বাণিজ্য সহযোগিতা জোরদারে ঢাকা-নমপেন এফটিএ চুক্তিতে সম্মত দেশে বিনিয়োগ বাড়াতে যুক্তরাষ্ট্রের জন্য নতুন অর্থনৈতিক অঞ্চল বাইডেনের অভ্যর্থনায় প্রধানমন্ত্রীর যোগদান রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠা করুন: প্রধানমন্ত্রী বাইডেনকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসন : জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকা চাইলেন প্রধানমন্ত্রী চলমান বৈশ্বিক সংকট নিয়ে প্রধানমন্ত্রীর উদ্বেগ জাতিসংঘে স্বপ্নের পদ্মা সেতুর আলোকচিত্র প্রদর্শন সাফজয়ী ফুটবলার রূপনা চাকমার জন্য রাঙ্গামাটিতে ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা বিশ্বজুড়ে গভীরভাবে আঘাত করছে: প্রধানমন্ত্রী

তিন রোহিঙ্গাসহ ৫ ইয়াবা কারবারি গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী ও চান্দগাঁও এলাকায় পৃথক চার অভিযানে ছয় হাজার ৭৭০ পিচ ইয়াবাসহ পাঁচ মাদক কারবারিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ২০ সেপ্টেম্বর দিবাগত রাতে এ অভিযান চালানো হয়।

গ্রেফতাররা হলেন- কক্সবাজারের উখিয়া কুতুপালং শরণার্থী ক্যাম্পের উলা মিয়ার ছেলে আয়াত উল্লাহ (১৯), একই ক্যাম্পের মো. হামিদের ছেলে মো. ওসমান (১৮), মৃত নাছির আহাম্মদের ছেলে হাচন আহাম্মদ (২৩), উখিয়া জালিয়াপালং পাইন্যাশিয়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ সিকান্দর আলী (২৮) এবং গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া থানার চিথলিয়া গ্রামের মৃত মো. আকমান সিকদারের ছেলে মো. আবদুল্লাহ সিকদার (২২)।

বুধবার সকালে তাদের বিরুদ্ধে কর্ণফুলী ও চান্দগাঁও থানায় পৃথক চারটি মামলা হয়েছে বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো অঞ্চলের সহকারী পরিচালক সোমেন মন্ডল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার ভোর ৫টার দিকে শাহ আমানত সেতুর টোলপ্লাজার পাশ থেকে সেন্টমার্টিন ট্রাভেলস এম আর নামের বাসে অভিযান চালিয়ে আয়াত উল্লাহ ও মো. ওসমানকে ৩৭শ পিচ ইয়াবাসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে উপ-পরিদর্শক মোস্তফা সিদার ইমান বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে একই এলাকায় সেন্টমার্টিন দ্বীপ নামের একটি বাসে অভিযান চালিয়ে ৯২০ পিচ ইয়াবাসহ হাচন আহাম্মদকে গ্রেফতার করা হয়। পরে কোতোয়ালী সার্কেলের এএসআই সামশুদ্দিন বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন।

একইভাবে রাত আড়াইটার দিকে একই স্থানে হানিফ পরিবহনের একটি বাসে অভিযান চালিয়ে ১ হাজার পিচ ইয়াবাসহ মোহাম্মদ সিকান্দর আলী গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম। তার বিরুদ্ধে বন্দর সার্কেলের এএসআই মোহাম্মদ কামাল হোসেন বাদী হয়ে তার বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা দায়ের করে।

অন্যদিকে রাত সাড়ে ৩টার দিকে চান্দগাঁও থানার এক কিলোমিটার যমুনা স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে থেকে হানিফ পরিবহনের একটি বাসে অভিযান চালিয়ে মো. আবদুল্লাহ সিকদারকে ১১৫০ পিচ ইয়াবাসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চান্দগাঁও সার্কেলের এএসআই মোহাম্মদ আবু সাঈদ ভূঁঞা বাদী হয়ে চান্দগাঁও থানায় মামলা দায়ের করেন।