• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

দুর্ঘটনার পর রুট পাল্টে আশুলিয়ায় চলে যান মাইক্রোবাসের চালক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

কোচিং সেন্টারে যাওয়ার জন্য রোববার (১১ সেপ্টেম্বর) সকালে বাসা থেকে বের হয়েছিল তেজগাঁও বিজ্ঞান স্কুল ও কলেজের দশম শ্রেণির ছাত্র মো. আলী হোসেন (১৭)। সকাল সোয়া ৭টার তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন লাভ রোড সংলগ্ন বিদ্যুৎ অফিসের সামনে রাস্তা পার হওয়ার সময় আলী হোসেনকে ধাক্কা দিয়ে পালিয়ে যায় একটি মাইক্রোবাস।

পুলিশ বলছে, দুর্ঘটনা বুঝতে পেরে পুলিশের থামার সিগন্যাল অমান্য করে দ্রুত গতিতে পালিয়ে যান মাইক্রোবাসের চালক জিয়াউল। রুট পরিবর্তন করে মাইক্রোবাস নিয়ে আশুলিয়ায় চলে যান। সেখানে তিনি নিজের অবস্থান পরিবর্তন করতে থাকেন। একপর্যায়ে মোবাইল ফোন বন্ধ করে রাখেন তিনি।

সোমবার (১২ সেপ্টেম্বর) তেজগাঁওয়ে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।

তিনি বলেন, দুর্ঘটনার পর ৩৭টি সিটিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনার পর মাইক্রোবাসটি শনাক্ত করে পুলিশ। এরপর চালকের অবস্থান শনাক্ত করে সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে আশুলিয়ার বিশ মাইল এলাকা থেকে চালক জিয়াউল হককে (৫০) গ্রেফতার ও মাইক্রোবাসটি জব্দ করা হয়।

ডিসি আজিমুল হক বলেন, গতকাল সকালে দুর্ঘটনার পর ওই এলাকায় দায়িত্বরত পুলিশ সদস্যরা আহত শিক্ষার্থী আলী হোসেনকে প্রথমে শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেন। পরে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় এ শিক্ষার্থীর মৃত্যু হয়।

নিহত আলী হোসেনের বাবা মিরপুরে একটি রেস্টুরেন্টে কাজ করেন। দুই ভাই-বোনের মধ্যে তিনি বড়। পরিবারের সঙ্গে আলী হোসেন তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন কুনিপাড়া হ্যাপি হোমস এলাকায় বসবাস করতেন।

ডিসি আজিমুল হক আরও বলেন, গাড়ির মালিকের কর্মস্থল ঢাকায়। তিনি বৃহস্পতিবার পর্যন্ত ঢাকায় অবস্থান করেন। এসময় গাড়িটি সাভারে তার পারিবারিক প্রয়োজনে ব্যবহৃত হয়। চালক আশুলিয়ায় থাকেন। তিনি মালিককে নিতে রোববার এখানে আসেন।

এদিকে, জব্দ করা মাইক্রোবাসটিতে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) লেখা স্টিকার ছিল। এ বিষয়ে ডিসি আজিমুলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘অনেকেই সাংবাদিক বা পুলিশ না হয়েও সাংবাদিক বা পুলিশ লেখা স্টিকার গাড়িতে ব্যবহার করেন। আমরা তদন্ত করে দেখবো মাইক্রোবাসের মালিক আসলে কে। কারণ গ্রেফতার চালক জিয়া একেক সময় একেক ধরনের তথ্য দিচ্ছেন। চালকের ড্রাইভিং লাইসেন্স পেয়েছি। সেটা সঠিক কি না, তাও খতিয়ে দেখা হবে।’

অন্যদিকে অভিযুক্ত চালকের শাস্তির দাবিতে আলী হোসেনের সহপাঠীরা আজ ফার্মগেট ও বিজয়সরণি সড়ক অবরোধ করে আন্দোলন করেছেন। এসময় তারা বেশ কিছু দাবি-দাওয়া তুলে ধরেছেন।

সেসব দাবি বাস্তবায়নে পুলিশ উদ্যোগ নেবে উল্লেখ করে আজিমুল বলেন, আমাদের দায়িত্বের আওতায় যেসব দাবি রয়েছে, তা বাস্তবায়ন করা হবে। এছাড়া ওই কলেজের সামনে যানবাহনের গতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হবে।