• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

টিসিবির পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে জালিয়াতি, আটক ১

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

রাজধানীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে জালিয়াতির অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতরাত বুধবার (০৩ আগস্ট) পৌনে ১২টার দিকে পল্লবীর বাউনিয়াবাঁধ কাঁচাবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছে থেকে ৩৮টি টিসিবির নকল ডিজিটাল পরিবার পরিচিতি কার্ড এবং ৫০০ লিফলেট উদ্ধার করা হয়। তার নাম সৈয়দ সোহাগ হোসেন।

পুলিশ জানায়, রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে টিসিবির পণ্য বিক্রির লিফলেট বিতরণ করে সাধারণ মানুষকে প্রলোভন দেখাত সে। পরে ভুয়া ডিজিটাল পরিবার পরিচিতি কার্ড দিয়ে টাকা হাতিয়ে নিত অভিযুক্ত। এর আগেও একই অভিযোগে খুলনায় গ্রেফতার হয়েছিলেন এ ব্যক্তি।

এদিকে আগস্ট মাসে সারা দেশব্যাপী ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করছে টিসিবি। গত মঙ্গলবার (২ আগস্ট) সকালে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ওই সময় তিনি বলেন, ভর্তুকি মূল্যে পণ্য বিতরণের ক্ষেত্রে কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, অনেকে বলেছেন যে টিসিবির পরিবার কার্ড বিতরণে অনিয়ম হয়েছে, টাকা নেওয়া হয়েছে। এ রকম কথা শুনি আসলে। কিন্তু এ রকম কোনো তথ্য আমার কাছে নেই। তবে কারও বিরুদ্ধে অভিযোগ এলে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে রোববার (৩১ জুলাই) টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ) পৌঁছে দেয়ার লক্ষ্যে টিসিবি ঢাকা মহানগরীসহ সারাদেশে আগস্ট মাসের বিক্রয় কার্যক্রম সোমবার (১ আগস্ট) থেকে শুরু হয়। তবে, সোমবার সকালে টিসিবি জানায়, বরাদ্দ দেয়া শুরু হলেও ভোক্তাপর্যায়ে পণ্য মিলবে মঙ্গলবার। আর এ কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী।

এ দফায় কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন।

প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাগুলোতে।