• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

সেতুতে মূত্র বিসর্জনকারী কে এই ‘রাকিব’, তাকেও খুঁজছে পুলিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জুন ২০২২  

নানা আয়োজনের মধ্যদিয়ে গত শনিবার উদ্বোধন করা হয়েছে স্বপ্নের পদ্মাসেতুর। তবে সেদিন সাধারণ যানবাহন চলাচলের অনুমতি দেয়নি সরকার। একদিন পর গতকাল রোববার ভোর ৫টা ৪০ মিনিট থেকে সেতু খুলে দেওয়া হয় সাধারণ যানবাহন চলাচলের জন্য।

এরপর থেকেই ঢাকাসহ সারাদেশ থেকে মানুষ যেতে থাকেন পদ্মাসেতু দেখার জন্য। ব্যক্তিগত প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল থেকে শুরু করে পিকআপ ও বাস ভাড়া করেও সেতু পাড়ি দিয়েছেন মানুষ। তবে এরমধ্যে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এক যুবক পদ্মাসেতুর দুটি নাট-বল্টু খুলে নিয়েছেন। এই নাট দুটি দিয়ে লোহার রেলিংটি আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সঙ্গে। এ ঘটনাটি নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়। অনেকেই ওই যুবকের শাস্তি দাবি করেন। পরে রোববার বিকেলের দিকে রাজধানীর শান্তিনগর থেকে ওই যুবককে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আটকের পর তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

একইদিন ভাইরাল হওয়া আরেকটি ছবিতে পদ্মাসেতুর ওপরে সাদা শার্ট পরিহিত এক যুবককে মূত্র বিসর্জন করতে দেখা যায়। সেতুতে মূত্র বিসর্জন করা ওই যুবককেও খোঁজা হচ্ছে বলে রোববার রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান।

এসব ঘটনার মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া আরেকটি ভিডিওতে কালো জার্সি পরিহিত আরেক যুবককে মূত্র বিসর্জন করতে দেখা গেছে পদ্মাসেতুর ওপর। তার জামার পেছনে ইংরেজি অক্ষরে লেখা ছিল ‘রাকিব’। তার পাশে দাঁড়িয়ে ছিলেন আরেক যুবক। আর স্ট্যান্ড করে রাখা ছিল একটি অ্যাপাচি ফোরভি মডেলের মোটরসাইকেল। কে এই রাকিব, তাকেও খুঁজছে পুলিশ।

আরেকজন মোটরসাইকেল চালক সেতু পাড়ি দেওয়ার সময় ভিডিওটি করে ফেসবুকে ছাড়েন। মুহূর্তের মধ্যে সেটিও ছড়িয়ে পড়ে এবং সমালোচনা শুরু হয়।