• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

ভাসানচর থেকে পালানো ৯ রোহিঙ্গা সূবর্ণচরে আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর ক্যাম্প থেকে পালানো ৯ রোহিঙ্গা নাগরিককে সূবর্ণচরে আটক করা হয়েছে। তাদের মধ্যে দুই শিশু, তিন নারী ও চারজন পুরুষ রয়েছেন।

রোববার (২৬ জুন) দুপুরে তাদেরকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়েছে চরজব্বর থানা পুলিশ। এর আগে শনিবার (২৫ জুন) রাত ১টার দিকে চরওয়াপদা ইউনিয়নের থানারহাট থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

আটককৃতরা হলেন ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ১১ নম্বর ক্লাস্টারের মো. সালামের ছেলে নূর কাসেম (১৯), ৭৩ নম্বর ক্লাস্টারের নজিবুল্লার ছেলে করিমুল্লাহ (২২), ৫০ নম্বর ক্লাস্টারের আমির হোসেনের ছেলে হোসেন জোয়ার্দার (২৭), ৭৪ নম্বর ক্লাস্টারের খলিল আহমদের ছেলে ইউনুস, ৮৬ নম্বর ক্লাস্টারের করিম উল্যার স্ত্রী সৈকত তারা, ৮১ নম্বর ক্লাস্টারের নূর কাসেমের স্ত্রী রাজুর মা, ৬৮ নম্বর ক্লাস্টারের মৃত খাইরুল আলমের স্ত্রী পারভিন (২৫), খাইরুল আলমের মেয়ে ঝরনাতলা (৭) এবং ছেলে নূরুল ইসলাম (৪)। 

স্থানীয় সূত্র জানায়, সুবর্ণচর উপজেলার থানারহাট বাজারে ঘোরাঘুরির সময় স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকার করলে রাত পৌনে ২টার দিকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ জানান, দালালের মাধ্যমে রোহিঙ্গারা ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করেন বলে স্বীকার করেছেন। রোববার দুপুরে পুলিশি পাহারায় তাদেরকে ভাসানচর ক্যাম্পে পাঠানো হয়েছে।