• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

নারীর গলায় ভয়ংকর কোবরা পেঁচিয়ে লুট, অতঃপর...

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ জুন ২০২২  

বাগেরহাটের মংলায় নারীর গলায় ভয়ংকর কোবরা সাপ পেঁচিয়ে ভয় দেখিয়ে স্বর্ণালংকার লুট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়। এ সময় পুলিশ কোবরা সাপটি উদ্ধার করে বন বিভাগে হস্তান্তর করেছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২১ জুন) রাত সাড়ে ১০টার দিকে সাপটি করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবিরের কাছে হস্তান্তর করেন থানা ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম। সাপটিকে রাতেই সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্রে অবমুক্ত করা হয়েছে।

আটকরা হলেন- মোড়েলগঞ্জ উপজেলার সোহেল গারুলী (৩৫), জাকির গারুলী (৪০) ও মোটরসাইকেল চালক নজরুল।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণী ও পর্যটনকেন্দ্রের কর্মকর্তা আজাদ কবির জানান, সোহেল গারুলী ও জাকির গারুলী এবং তাদের মোটরসাইকেল চালক নজরুল একটি কোবরা সাপটি নিয়ে সোমবার বিকেলে মোংলার মিঠাখালী ইউনিয়নের টাটিবুনিয়া গ্রামের আলতাফের বাড়িতে গিয়ে এক নারীর সঙ্গে মনসা আছে বলে ভয়ভীতি দেখান।

সাপটি ওই নারীর গলায় পেঁচিয়ে দিয়ে ঘরে থাকা স্বর্ণালংকার লুট করে নেয়ার সময় ডাক-চিৎকার দিলে আশপাশের লোকজন প্রতারকদের ধরে গণধোলাই দিয়ে পুলিশে দেন। পরে পুলিশ সাপসহ তিন প্রতারককে আটক করে।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।

এরপর সাপটিকে সুন্দরবনে অবমুক্তের জন্য বন বিভাগের কাছে হস্তান্তরে পুলিশকে আদেশ দেন আদালত। সেই আদেশ মোতাবেক পুলিশ মঙ্গলবার রাতে সাপটি বন বিভাগের কাছে হস্তান্তর করে।

বন কর্মকর্তা আজাদ কবির আরও বলেন, ওই সাপটি নাম খৈয়ে কোবরা, যা লম্বায় ৫ ফুট; বয়স প্রায় দুই বছর। সাপটি থানা থেকে এনে করমজলে বনে গহিনে ছেড়ে দেয়া হয়েছে।