• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

এনএসআইয়ের ভুয়া কার্ড ঝুলিয়ে পুলিশের কাছে দাঁড়িয়েছিলেন রুবেল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ জুন ২০২২  

রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) পরিচয়দানকারী এক যুবককে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে এনএসআইয়ের সহকারী পরিচালক পদের একটি ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়। আটক ব্যক্তির নাম রুবেল ইসলাম (২৮)।

আটক রুবেল দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বানিয়াপাড়ার তসলিম উদ্দিনের সন্তান। তিনি ঢাকা উদ্যানের বি-ব্লকের তিন নম্বর রোডের একটি বাসায় ভাড়া থাকেন। তার সঙ্গে থাকা মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ।

শুক্রবার (১০ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাফিক মোহাম্মদপুর জোনের এটিএসআই মো. আহসান।

তিনি জানান, এনএসআই পরিচয় দেওয়া এক যুবককে আটক করা হয়েছে। আটক যুবক রুবেল নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ড তৈরি করে প্রতারণা করে আসছিলেন। তাকে মোহাম্মদপুর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এটিএসআই মো. আহসান আরও জানান, শুক্রবার জুমআর নামাজ শেষে ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে বিক্ষোভ করছিলেন মুসল্লিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে অবস্থান করছিলেন রুবেল। তার বুকে ঝুলানো আইডি কার্ড দেখে কর্তব্যরত গোয়েন্দা সদস্যদের সন্দেহ হলে তারা বিষয়টি মোহাম্মদপুর থানা পুলিশকে জানান। পুলিশ তাৎক্ষণিকভাবে রুবেলকে আটক করে হেফাজতে নেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে ভুয়া এনএসআই সদস্য পরিচয় দেওয়ার কথা স্বীকার করেছেন রুবেল। পুলিশকে তিনি জানিয়েছেন, নীলক্ষেতের একটি কম্পিউটারের দোকান থেকে এনএসআইয়ের ভুয়া কার্ড তৈরি করে প্রতারণা করে আসছিলেন। রুবেল নির্দিষ্ট কোনো পেশা নেই।

রুবেলে বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছে এনএসআইয়ের একটি সূত্র।