• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

সেন্টমার্টিন থেকে মালয়েশিয়াগামী ট্রলারসহ ৩৩ রোহিঙ্গা উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ মে ২০২২  

সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রাকালে কক্সবাজারের সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে শিশুসহ ৩৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছে নৌবাহিনীর  সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ মে) রাত ১২টার দিকে কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরের ২ নটিক্যাল মাইল দূরে একটি ট্রলারসহ তাদের উদ্ধার করেন নৌবাহিনীর ‘বানৌজা আলী হায়দার’ নামক জাহাজ।

এসব তথ্য নিশ্চিত করে বানৌজা আলী হায়দার জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন সোহেল আযম জানান, ‘টেকনাফ থেকে সাগরপথে ট্রলারে একটি রোহিঙ্গাদের দল মালয়েশিয়া যাত্রাকালে সেন্টমার্টিন উত্তর-পশ্চিমে ২ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগর এলাকায় অভিযান চালায়।

এ সময় মালয়েশিয়াগামী একটি ট্রলারসহ ৩৩ জনকে উদ্ধার করা হয়। এদের মধ্যে ১৩ জন নারী, ১৪ পুরুষ ও ১জন শিশু। তারা সকলেই উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে। তাদের প্রক্রিয়া শেষে সেন্টমার্টিন কোস্ট গার্ডকে হস্তান্তর করা হবে বলে জানান জাহাজের এই কর্মকর্তা।