• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

চট্টগ্রামে গোপন বৈঠক থেকে জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ মে ২০২২  

চট্টগ্রামে গোপন বৈঠক থেকে জামায়াতের ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার মধ্যরাতে নগরের টেরিবাজার আল বায়ান নামে একটি হোটেল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশের দাবি, জামায়াতের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করতে জড়ো হয়েছিলেন।

চট্টগ্রামের কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবির এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার ৪৯ নেতাকর্মীদের মধ্যে ১৭ জন জামায়াতের পদধারী নেতা। এদের মধ্যে কোতোয়ালী থানা জামায়াতের আমীর ফরিদুল আলম (৪৭), প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন (৪৪) ও অর্থ যোগানদাতা টেরিবাজারের ব্যবসায়ী আবুল মনছুর (৫০) রয়েছেন। আর অন্যান্যদের মধ্যে রয়েছেন, সাইফুদ্দিন খালেদ, হুমায়ুন কবির, রাশেদুল করিম, মো. তাজুল ইসলাম, ফরিদ উদ্দিন, নুরুল কবির ও এমদাদ উল্ল্যাহ।

এ প্রসঙ্গে কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবির বলেন, নাশকতার পরিকল্পনা করতে জামায়াতের নেতাকর্মীরা ওই হোটেলে জড়ো হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসামিদের মধ্যে জামায়াতের অর্থ যোগানদাতা আবুল মনছুরও রয়েছেন। দীর্ঘদিন ধরে জামায়াতের নানা নাশকতামূলক কর্মকাণ্ডে সহায়তা করে আসছিলেন তিনি।

আটক নেতাকর্মীডের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে। জিজ্ঞাসাবাদের অনুমতি পেলে নাশকতার বিস্তারিত তথ্য পাওয়া যেতে পারে বলে জানিয়েছেন জাহিদুল কবির।