• সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন: প্রধানমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী ‘জাতিসংঘ অধিবেশনে সক্রিয় অংশগ্রহণ বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় করেছে’ জাতিসংঘে আজ বাংলায় ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু আজ বাংলাদেশি অভিবাসী দিবস জলবায়ু ইস্যুতে ধনী দেশগুলোর অবদান ‘দুঃখজনক’: প্রধানমন্ত্রী আ.লীগ সব সময় জনগণের ভোটেই ক্ষমতায় আসে: প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ বিশ্বশান্তি ও মানবমুক্তির দিকদর্শন: আ.লীগ জাতিসংঘে ১৫ আগস্টের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী বাণিজ্য সহযোগিতা জোরদারে ঢাকা-নমপেন এফটিএ চুক্তিতে সম্মত দেশে বিনিয়োগ বাড়াতে যুক্তরাষ্ট্রের জন্য নতুন অর্থনৈতিক অঞ্চল বাইডেনের অভ্যর্থনায় প্রধানমন্ত্রীর যোগদান রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠা করুন: প্রধানমন্ত্রী বাইডেনকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসন : জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকা চাইলেন প্রধানমন্ত্রী চলমান বৈশ্বিক সংকট নিয়ে প্রধানমন্ত্রীর উদ্বেগ জাতিসংঘে স্বপ্নের পদ্মা সেতুর আলোকচিত্র প্রদর্শন সাফজয়ী ফুটবলার রূপনা চাকমার জন্য রাঙ্গামাটিতে ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা বিশ্বজুড়ে গভীরভাবে আঘাত করছে: প্রধানমন্ত্রী

পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

রংপুরের পীরগঞ্জ উপজেলার হিন্দু অধ্যুষিত মাঝিপাড়ায় আগুন দিয়ে মালামাল লুটসহ তাণ্ডবের মামলার ৫১ আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। দীর্ঘ ৯ মাস পর মামলার প্রধান আসামি শহিদ ওরফে শহিদুজ্জামান মণ্ডলসহ এসব আসামি আত্মসমর্পণ করেন।

রবিবার আত্মসমর্পণের পর আসামিরা জামিনের করলে তা নাকচ করে দেন রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ১ এর বিচারক এস এম শফিকুল ইসলাম। পরে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন তিনি। বিষয়টি নিশ্চিত পীরগঞ্জ আমলি আদালতের জিআরও শহিদুল ইসলাম।

চাঞ্চল্যকর এই ঘটনায় ২০২১ সালের ১৮ অক্টোবর ১৪৬ জন আসামির নাম উল্লেখ করে মামলা দায়ের করেন পীরগঞ্জ থানার এস আই ইসমাইল হোসেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মাহবুব হোসেন সকল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার প্রধান আসামি শহিদ ওরফে শহিদুজ্জামানসহ শতাধিক আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিল।

রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করা অন্যান্য আসামিরা হলেন আতাউর রহমান, মোজ্জল হোসেন, রুবেল সরকার, সাইফুল তালুকদার, সিরাজুল ইসলাম, বকুল মিয়া, মিলন মিয়া, আলফাজুর রহমান, রিপন আকন্দ, সুলতান আহাম্মেদ, ফাহিম, কাওসার আলী, হাফিজার রহমান, হারুন, অপিরুল ইসলাম, শাহিন, মিজানুর রহমান, বাবলু, শফিকুল , তাজুল ইসলাম, পিয়াস মিয়া, জাহাঙ্গীর হোসেন, পাপ্পু মিয়া, গেদা ওরফে জেয়াদ আলী, ফয়জার রহমান, খুশি মিয়া, জয়নাল আবেদীন, নজরুল ওরফে রানা, লিটন, গোলাম মোস্তফা, আরিফুল ইসলাম, সাদেকুল, রাসেল, জিল্লুর রহমান, রোকন, মশিউর, সাদেকুল ইসলাম, হাবিবর রহমান, মোহাম্মদ আলী, সুমন, মালেক, রাশেদ, হৃদয়, বাশিদুল ইসলাম, সুমন মিয়া, কাইয়ুম আলী, হুমায়ুন ও শরিফুল ইসলাম।

শুনানি শেষে বিচারক সব আসামির জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী ব্যারিস্টার আবু সাঈদ জানান আসামিরা সকলেই সহায় সম্বলহীন ও শ্রমজীবী। পুলিশ অন্যায়ভাবে তাদের মামলায় আসামি করেছে।

উল্লেখ্য, ফেসবুকে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ২০২১ সালের ১৭ অক্টোবর তারিখে রংপুরের পীরগঞ্জ  উপজেলার বড় করিমপুর কসবা মাঝিপাড়া ও দক্ষিণ মাঝি পাড়ায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে অন্তত ৩০টি বাড়ি ঘরে আগুন জ্বালিয়ে দিয়ে মালামাল ভাংচুর ও লুট পাট করে। এ ঘটনায় আইসিটি আইনে তিনটি ও হিন্দুপাড়ায় তাণ্ডবের ঘটনায় একটিসহ মোট চারটি মামলা দায়ের করে পুলিশ। ঘটনার পর পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে অন্তত ৫০ জনকে গ্রেফতার করে।