• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বিমসটেকে কাজের গতি আরও বাড়ানোর তা‌গিদ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সাত দেশের জোট বিমসটেকে কাজের গতি আরও বাড়া‌নোর তা‌গিদ দি‌য়ে‌ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ‌ক্ষে‌ত্রে প্রতিমন্ত্রী বিমস‌টে‌ক জো‌টের ম‌ধ্যে দ্রুত সম‌য়ের ম‌ধ্যে এফটিএ চু‌ক্তি সই করার জোর দেন।

মঙ্গলবার (৬ জুন) রা‌তে ঢাকায় বিমসটেকের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে জোট‌টির কাজের গতি আরও বাড়া‌নোর তা‌গিদ দেন তিনি।

শাহরিয়ার আলম ব‌লেন, বিমসটেকের কাজের গতি আরও বাড়াতে হবে। জোট‌টি‌কে এগিয়ে নিতে বাংলা‌দেশ সরকার পাশে থাকবে এবং সব ধরনের সহযোগিতা করবে।

প্রতিমন্ত্রী ব‌লেন, আমি সব স্টেকহোল্ডারকে আমাদের অংশীদারিত্বকে শক্তিশালী করতে এবং কার্যকর করার জন্য অনুরোধ করব। বিমসটেক এফটিএ সম্পর্কিত সব উপাদান চুক্তি এবং সমঝোতা স্মারকগুলোর দ্রুততম সমাপ্তি প্রয়োজন।

তিনি বলেন, বাংলাদেশ এবং বিমসটেকের অন্যান্য সদস্যরা এলডিসি স্ট্যাটাস থেকে উত্তোরণের পর যে সুবিধাগুলো পেয়েছিল তা দ্রুত হারাবে এবং বিমসটেক প্রক্রিয়ায় বিকল্প উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিমসটেক মহাসচিব তেনজিন লেখফেল। এ সময় বিমসটেকের সদস্য দেশগুলোর প্রতিনিধি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।