• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র

একটানা ৪০ দিন ফজরের নামাজ পড়ে বাইসাইকেল পেল ৪৮ শিক্ষার্থী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২  

৪০ দিন জামায়াতের সঙ্গে ফজরের নামাজ আদায়ের শর্তে নিবন্ধন করেন ৬৫ জন শিক্ষার্থী, তাদের সবারই বয়স ১০ থেকে ১৭ বছরের মধ্যে। যারা শর্ত পূরণ করতে পারবেন, তাদের নতুন বাইসাইকেল প্রদান করা হবে।

শর্তানুযায়ী এক টানা ৪০ দিন জামায়াতের সঙ্গে ফজরের নামাজ আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছেন ৪৮ জন শিক্ষার্থী। বাকি ১৭ জন শিক্ষার্থী পেয়েছেন ইসলামিক বই।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে নওগাঁ নওজোয়ান মাঠে শিক্ষার্থীদের হাতে এসব পুরস্কার তুলে দেওয়া হয়।

সাইকেল উপহার পেয়ে খুশি শিক্ষার্থীরা। ছেলেদের এমন অর্জনে খুশি অভিভাবকরাও। তবে তাদের এমন অভ্যাস যেন হারিয়ে না যায়, সেই দিকে সচেষ্ট মনোনিবেশ রাখার আহ্বান অভিভাবকদের।

অভিভাবকরা জানায়, বাচ্চারা যেন নিয়মিত নামাজ পড়েন ও শিষ্টাচার ভুলে না যায়, সে জন্য যত্নবান হতে হবে। এ পদ্ধতি বাচ্চাদের ধর্মীয় অনুশাসনে রাখবে। এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান তারা।

নামাজ পড়ে বাইসাইকেল পেয়েছেন শহরের কাচারি মসজিদ এলাকার উমর বিন সবুর (১০)। উপহার পেয়ে উচ্ছ্বসিত উমর। উমর জানান, বাবা ও মা তাকে প্রতিদিন ফজরের নামাজের আগে ঘুম থেকে ডেকে দিত। সাইকেল পুরস্কার হিসেবে পেয়ে তার অনেক উপকার হয়েছে। প্রতিদিন মাদরাসায় যাতায়াতে সাইকেল অনেক সহায়তা করবে।

এ বিষয়ে বকুল বালিকা দলের সহ-সভাপতি নাহিদ নিগার জানান, পূর্বে জেলার অসহায় মানুষের জন্য কাজ করেছি। শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থাও করা হয়েছে। শিক্ষার্থীদের ধর্মীয় এবং শারীরিক উন্নতির জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।