• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

জাতীয় পাবলিক সার্ভিস দিবস আজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

দেশে আজ (শনিবার) পালিত হবে ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’। দিবসটি উপলক্ষে এ বছর প্রথমবারের মতো দেওয়া হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’। এবার সরকারের বিভিন্ন দপ্তরের ২৭ জন কর্মকর্তা, চারটি দপ্তর এ পদক পাবে। এর আগে শুধু ‘জনপ্রশাসন পদক’ নামে দেওয়া হতো এ পুরস্কারটি।

শনিবার (২৩ জুলাই) দিবসটি উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীতদের এ পদক দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন।

২০১৬ সাল থেকে সরকারি কর্মচারীদের উদ্ভাবনী ও কৃতিত্বপূর্ণ কাজে উৎসাহ দেওয়ার জন্য দেশে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করা হয়। জাতিসংঘ ২৩ জুন করলেও বাংলাদেশ দিবসটি পালন করে ২৩ জুলাই। দিবসটি সরকারের ‘খ’ শ্রেণিভুক্ত দিবস।

এবার ১০টি শ্রেণিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হচ্ছে। পদকপ্রাপ্তরা একটি করে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং ব্যক্তিগত অবদানের জন্য দুই লাখ এবং দলগত অবদানের জন্য পাঁচ লাখ করে টাকা পাবেন।