• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বপ্নের সেতু পার হওয়ার আনন্দ তাদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

যানবাহন পারাপারের জন্য আজ (২৬ জুন) খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। সেতুতে টোল দিয়ে যানবাহন পারাপার শুরু হয়েছে সকাল ৬টা থেকে। তাই তো প্রথমবার সেতু পার হতে পেরে হয়ে উচ্ছ্বসিত চালক ও যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, ব্যাপক উৎসাহ নিয়ে সেতু পার হচ্ছেন যানবাহনের চালক ও যাত্রীরা। তারা ভোররাত থেকেই ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ভিড় করতে থাকেন। স্মৃতি ধরে রাখার জন্য অনেকে ফোনে ছবি তুলছেন বা ভিডিও করছেন।

শিমুলিয়া প্রান্ত থেকে আসা মিন্টু সরকার বলেন, এটি একটি স্মরণীয় দিন। পদ্মা সেতু পার হয়ে আসার অনুভূতি প্রকাশ করার মতো না। সেতুর ওপর দিয়ে যখন আসছি, মনে হয়েছে যেন বিশ্ব জয় করে এলাম।

 

টোল ম্যানেজার কামাল হোসেন বলেন, সকাল ৬টা থেকে টোল আদায়ের মাধ্যমে সেতুতে যানবাহন চলাচল শুরু হয়। ৬টি টোলঘর থেকে টোল নেওয়ার কার্যক্রম চলছে। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি।

এর আগে শনিবার (২৫ জুন) দুপুর ১২টার কিছু সময় পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে নির্ধারিত টোল পরিশোধ করে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে আসেন।

প্রসঙ্গত, পদ্মা সেতু পারাপারে সরকার নির্ধারিত টোল হার- মোটরসাইকেল ১০০ টাকা, কার ও জিপ ৭৫০ টাকা, পিকআপ ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাস ১ হাজার ৩০০ টাকা, ছোট বাস (৩১ আসন) ১ হাজার ৪০০ টাকা, মাঝারি বাস (৩২ আসন বা এর বেশি) ২ হাজার টাকা, বড় বাস (থ্রি-এক্সেল) ২ হাজার ৪০০ টাকা, ট্রাক (পাঁচ টন পর্যন্ত) ১ হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাক (পাঁচ টনের বেশি ও সর্বোচ্চ আট টন পর্যন্ত) ২ হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ টনের বেশি ও সর্বোচ্চ ১১ টন) ২ হাজার ৮০০ টাকা, ট্রাক (থ্রি-এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (ফোর-এক্সেল পর্যন্ত) ৬ হাজার টাকা।