• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল ব্যাহত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ মে ২০২২  

গত তিনদিন ধরে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে দৌলতদিয়া প্রান্তের চারটি ফেরিঘাটের মধ্যে শুক্রবার সকালে দুটি ঘাট বন্ধ হয়ে যায়। পরে বিকালে র‌্যাকারের মাধ্যমে ঘাটের পন্টুন উপরে স্থাপন করার মাধ্যমে সচল হলেও তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

নদীতে স্রোতের কারণে ধীর গতিতে চলাচল করতে হচ্ছে ফেরিগুলোকে। তাতে নদী পার হতে দ্বিগুণেরও বেশি সময় লাগছে, কমে গেছে ট্রিপ সংখ্যাও। ফলে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের সংখ্যা আরও বেড়েছে দৌলতদিয়া মহাসড়কে।

শনিবার সকালে দৌলতদিয়ার ৫নং ফেরিঘাট থেকে টেকনিক্যাল কলেজ ও গোয়ালন্দমোড় মহাসড়কের ৮ কিলোমিটার অংশে দীর্ঘ যানজট দেখা গেছে। 

গত চার থেকে পাঁচদিন ধরে যানজটে আটকে দুর্ভোগ পোহাতে হচ্ছে এ পথে আসা যানবাহন চালক ও যাত্রীদের। তবে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহনকে অগ্রাধিকারভাবে পার করা হলেও ৪ থেকে ৫ ঘন্টা লাগছে শুধু ফেরিতেই।

বিআইডব্লিউটিসি কর্তপক্ষ জানায়, নদীতে প্রতিদিনই পানি বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার দুটি ফেরিঘাট বন্ধ হওয়ার কারণে যানবাহন পারাপার ব্যাহত হয়েছিল। নদীতে স্রোত থাকায় ধীরগতিতে চলছে ফেরি। এ কারণে যানবাহন পারাপার কমে গেছে। এছাড়া মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের ভারী যানবাহন এ নৌপথ দিয়ে পার হওয়ার কারলেও যানজট দীর্ঘ হচ্ছে।

শনিবার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯টি রোরো, ইউটিলিটি, কে-টাইপ ও টানা ফেরি চলাচল করছে।