• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মতো সব প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করছি: রাষ্ট্রপতি দখিনা দুয়ার খুলছে আজ

ডেঙ্গুমুক্ত ঢাকা উপহার দেওয়া হবে: তাপস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ মে ২০২২  

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমরা চাইলে একসঙ্গে কাজের মাধ্যমে ঢাকাবাসীকে একটি ডেঙ্গুমুক্ত ঢাকা উপহার দিকে পারি এবং তার জন্য আমরা বদ্ধ পরিকর। মশক নিয়ন্ত্রণে আমরা গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার এগোচ্ছি। 

সোমবার বিকেলে নগর ভবনে অনুষ্ঠিত এডিস মশা বাহিত ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় মেয়র বলেন, ২০১৯ সালে ঢাকায় বেশি ডেঙ্গু হয়। এরপর আমরা তা ঢেলে সাজিয়েছি। এখন আর মৌসুম ভিত্তিক নয়, বরং সারা বছরই আমরা মশক নিধন কার্যক্রম পরিচালনা করছি। আমরা চাই এটাকে সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে রাখতে। 

তিনি বলেন, এডিশ মশার মূল কারণ হলো জমা পানি। এটা আমাদের দূর করতে হবে। এটা একার পক্ষে করা সম্ভব না। সবাইকে একত্রে কাজ করতে হবে। সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তুলতে হবে। 

শেখ ফজলে নূর তাপস বলেন, এখন আমাদের সবাইকে ভূমিকা পালন করতে হবে। ঢাকাবাসীকে অনুরোধ জানাবো নিজ নিজ আঙিনা পরিষ্কার রাখতে। বিশেষ করে এখন চার মাস খুব গুরুত্বপূর্ণ সময়। 

তিনি বলেন, নগরীর পরিত্যক্ত জমা পানির ৪০ ভাগ নির্মাণাধীন ভবনের। এগুলোতে আমরা যদি একটু কেরোসিন বা ব্লিচিং পাউডার ছিটিয়ে দিতে পারি, তবে সেদিক থেকেও এটা অনেক কমে আসবে।