• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিশ্ব মানবতার কণ্ঠস্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা: পলক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১  

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে ভাষণ দেন। বিশ্ব মানবতার কন্ঠস্বর হিসেবে মানবতার পক্ষে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাও জাতিসংঘে ভাষণ দিয়েছেন। 

শনিবার দুপুরে সিংড়া উপজেলা চত্বরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র সজিব ওয়াজেদ জয় এর ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে করোনাকালীন সময়েও অনলাইনে ক্লাস হয়েছে। ২০১৬ সালে ই-নথি উপহার দিয়েছেন তিনি। ভার্চুয়াল কোর্ট পরিচালনার মাধ্যমে দেড় লাখের বেশি মামলা পরিচালনা করা সম্ভব হয়েছে।  

প্রতিমন্ত্রী বলেন, কোরবানির হাটে অনলাইনে ৪ লাখ পশু বিক্রি হয়েছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। করোনা মোকাবিলা এবং ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে বাংলাদেশ বিশ্বের ৫টি দেশের মধ্যে অন্যতম।  

পলক আরো বলেন, করোনাকালীন ১৮ মাসে দুস্থ ও অসহায় মানুষের পাশে সিংড়া উপজেলার জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও শ্রমিক লীগসহ সব অঙ্গসংগঠন ছিল। ৩৩৩ -এ ফোন করে মানুষ খাদ্য সামগ্রী পেয়েছে। অনলাইনে ৭০ হাজার মানুষকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। 

অনুষ্ঠানে সিংড়া উপজেলা চত্বরে প্রতিবন্ধী ১২ জনকে হুইল চেয়ার প্রদান ও ২৫শ’ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। পরে ৫ হাজার গাছের চারা ও ৫টি সেচ্ছাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ করা হয়।