• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী

ভারতসহ যে দেশগুলোর ওপর থেকে ট্রানজিট নিষেধাজ্ঞা তুলে নিলো আমিরাত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ আগস্ট ২০২১  

ভারত ও পাকিস্তানসহ ৬টি দেশের বাসিন্দারা এখন থেকে কোনোরকম কোভিড-১৯ বিধিনিষেধ ছাড়া আমিরাতে ফিরতে বা ট্রানজিট নিতে পারবেন। অবশ্য এক্ষেত্রে শর্ত হলো- ভ্রমণের অন্তত ১৪ দিন আগে তাদের করোনা টিকার দুটি ডোজই নিতে হবে। মঙ্গলবার (৩ আগস্ট) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে এমিরেটস এয়ারলাইন্স।

দুবাইভিত্তিক প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১১টি দেশ হলো- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, উগান্ডা, নাইজেরিয়া ও নেপাল।

এসব দেশের বাসিন্দাদের ফিরতে হলে আমিরাতে প্রবেশ করার অন্তত ১৪ দিন আগে টিকার দুটি ডোজই নিতে হবে এবং সঙ্গে সনদপত্রও থাকতে হবে। ঘোষণা অনুযায়ী আগামী ৫ আগস্ট থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

অর্থাৎ, ওইদিন থেকে এই ৬টি দেশের বাসিন্দারা সরাসরি আমিরাতে প্রবেশ করতে পারবেন । পাশাপাশি আমিরাতের বিমানবন্দর ব্যবহার করে অন্য গন্তব্যেও যেতে পারবেন।

মঙ্গলবার এসব দেশের ওপর ট্রানজিট ফ্লাইট চলাচলে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেন আমিরাত ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ)।

তারা জানিয়েছে, অন্য দেশে আটকে থাকা আমিরাতের বৈধ বাসিন্দাদেরও পূর্ণ ডোজ টিকা নেওয়ার সার্টিফিকেট দেখিয়ে দেশে ঢুকতে হবে। তার আগে যাত্রীদের আমিরাতে প্রবেশের জন্য অনলাইনে অনুমতি চেয়ে আবেদন করা এবং ৪৮ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ হওয়ার প্রমাণও দাখিল করতে হবে।