• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৫ জনের মৃত্যু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ আগস্ট ২০২১  

খুলনা বিভাগে একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭৪৫ জনের।

বুধবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার বিভাগে ৩১ জনের মৃত্যু এবং ৯৪৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে খুলনায়। বাকিদের মধ্যে যশোরে ৭ জন, কুষ্টিয়ায় ও চুয়াডাঙ্গায় ৬ জন করে; মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে; ঝিনাইদহে একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৬ হাজার ৮৭৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২৫২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৩ হাজার ৯৬২ জন।

 বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৩৬৯ জনের। মারা গেছেন ৬৫৩ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৭০ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৪২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৬১ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৩১ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ২৯৭ জন। মোট মারা গেছেন ৩৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৩৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩০৫ জনের। মোট মারা গেছেন ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৭৫ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৯ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১০ জনের। মোট মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৩২ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৮ জন। মোট মারা গেছেন ২১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬২ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ২৭১ জনের। মোট মারা গেছেন ৫৮৯ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৩৭ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১৬৯ জন। মোট মারা গেছেন ১৭১ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২৭৮ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৪। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩১৪ জন।