• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
`লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ ‘মন্ত্রী-এমপির সন্তান পরিচয়ে নয়, সাংগঠনিক মূল্যায়নে মনোনয়ন’ কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে

আশ্রয়ণ প্রকল্পে গৃহনির্মাণ বিশ্বে নজিরবিহীন ঘটনা: মুরাদ হাসান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ৯ লাখ ভূমিহীন, অসহায়, নৃ-গোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে গৃহনির্মাণ করে দিয়েছেন যা বিশ্বে নজিরবিহীন ঘটনা। এজন্য এ প্রকল্পের ঘর নির্মাণে কোনো ধরনের দুর্নীতির প্রশ্রয় দেওয়া হবে না। 

শুক্রবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ীর পোগলদিঘা ইউপির চর পোগলদিঘা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে গিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মুরাদ আরো বলেন, আশ্রয়ণ প্রকল্প বিশ্বের দোরগোড়ায় নজিরবিহীন উদ্যোগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের মধ্যে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব-দুঃখী মানুষের জন্য বরাদ্দ দিয়েছেন। যা আজ সারাদেশের হতদরিদ্ররা সুফল ভোগ করছেন। এর আগে দেশে এ ধরনের কোনো প্রকল্প গ্রহণ করা হয়নি। এ প্রকল্পের মাধ্যমে দেশের অসহায় ও হতদরিদ্র জনগোষ্ঠী আজ নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে। আনন্দে তাদের চোখে মুখে হাসি ফুটেছে। আর তাদের হাসিতে হাসছে দেশ।

প্রতিমন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০টি ঘর ও পৌরসভার তাড়িয়াপাড়ায় তৃতীয় লিঙ্গের জন্য নয়টি ঘর পরিদর্শনকালে বাসিন্দাদের মাঝে ত্রাণ বিতরণ ও বৃক্ষরোপণ করেন । 

এ সময় উপস্থিত ছিলেন জামালপুরের ডিসি মোর্শেদা জামান, সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ীর ইউএনও শিহাব উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফাইজুল ওয়াসীমা নাহাত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীরসহ দলীয় নেতা-কর্মীরা।