• বুধবার ১৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ০৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

 শুরু হলো জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন। বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) বিকেল ৪টা ২০ মিনিটে এ অধিবেশন শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অধিবেশনের শুরুতেই শোক প্রস্তাব উত্থাপন করা হয়। শোক প্রস্তাবের ওপর আলোচনার পর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ভাষণ দেবেন।
 
এই অধিবেশনের প্রধান বিষয় হচ্ছে রাষ্ট্রপতির ভাষণ। নিয়ম অনুযায়ী, বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন রাষ্ট্রপতি জাতীয় সংসদে ভাষণ দেন।

এবারও অধিবেশনের প্রথম দিনেই সরকারের এক বছরের কর্মকাণ্ড ও সফলতা তুলে ধরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। রাষ্ট্রপতি এ ভাষণে সরকারের আগামী দিনের কর্মপরিকল্পনা বিষয়েও দিক-নির্দেশনা দেবেন।

রাষ্ট্রপতির এই ভাষণকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সংসদ সচিবালয়। গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ৩০ জানুয়ারি এ সংসদের যাত্রা শুরু হয়।

সংসদ সচিবালয়ের একটি সূত্র জানায়, সংসদের এ অধিবেশন দীর্ঘ হবে। তবে আগামী ফেব্রুয়ারির মধ্যে অধিবেশন শেষ হবে। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করা হবে।

‘মুজিব বর্ষে’র অধিবেশনে যোগ দিতে আসা বিভিন্ন দেশের আমন্ত্রিত স্পিকারসহ সংসদ সদস্যরা (এমপি) ওই অধিবেশনে অংশ নেবেন।