• বুধবার ১৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ০৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

সিটি নির্বাচনের আগে মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা কম: কাদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

ঢাকার আসন্ন দুই সিটি করপোরশন নির্বাচনের আগে মন্ত্রিসভায় রদবদলের সম্ভবনা কম বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, নতুন মন্ত্রীরা খারাপ করছে বলে আমার মনে হয় না, নতুন মন্ত্রীদের কাজ করতেও সময় লাগে। আস্তে আস্তে তারা ভালো কাজ করবেন। আমিও নতুন মন্ত্রী হিসেবে একসময় কাজ করেছি, তখনকার কাজও দেখতে পারেন। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে রদবদলের সম্ভাবনা কম। 

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমি তো আপনাদের আগেই বলেছি মন্ত্রিসভায় রদবল রুটিন বিষয়। আর এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে আমার মনে হয় না কোনো প্রকার এক্সপানশন বা রিশাফল হবে বলে মনে হয় না। সিটি নির্বাচনের আগে এর সম্ভবনা একেবারেই কম। 

‘তারপরও আমি বলবো- প্রধানমন্ত্রী যেকোনো সময় পরিবর্তন করতে পারেন। মন্ত্রীদের দায়িত্ব পুনর্বিন্যাস করতে পারেন। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে তাড়াতাড়ি কিছু হবে বলে এমন খবর আমার কাছে নেই।’
সরকার এবং দলকে আলাদা করার জন্য অনেক মন্ত্রীকে দলের দায়িত্ব দেওয়া হয়নি, তবে আপনিসহ হেভিওয়েট চারজন মন্ত্রী মন্ত্রিসভায় রয়েছেন। তাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এ বিষয়টি প্রধানমন্ত্রী বলতে পারবেন। 

‘তিনি যেটা ভালো মনে করেন সেটাই করবেন। তার সিদ্ধান্ত আমরা সবাই মেনে নেবো। তিনি যদি আমাকে বলেন মন্ত্রিত্ব ছেড়ে দিতে আমিও ছেড়ে দেবো। এটা কোনো বিষয় না।’