• বুধবার ১৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ০৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

স্বচ্ছ ব্যালট বাক্স যাচ্ছে ভোটের মাঠে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৮  

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বচ্ছ ব্যালট বাক্স তিনশ নির্বাচনী এলাকায় অর্থাৎ জেলা পর্যায়ে পাঠাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন ভবন থেকে ট্রাক ভরে পাঠানো হচ্ছে এসব ব্যালট বাক্স।

রোববার (০৯ ডিসেম্বর) রাতেও জেলা নির্বাচন কর্মকর্তাদের কাছে ব্যালট বাক্স পাঠানো হয়েছে।

গত ৭ নভেম্বর মনোনয়নপত্রসহ বেশ কিছু সামগ্রী পাঠিয়েছিল সংস্থাটি। এরপর গত ৮ ডিসেম্বর স্টাম্প প্যাড, অফিসিয়িাল সিল, মার্কিং সিল, ব্রাস সিল, লাল গালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপলার পিন পাঠানো হয়। এছাড়া সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং পোলিং অফিসারসহ ভোটগ্রহণ কর্মকর্তাদের পরিচয়পত্র, নির্দেশিকা, ফরম ও প্যাকেট গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে সরবরাহ করা হয়।

ইতোমধ্যে ব্যালট পেপার ছাপানোর অর্ডার বিজি প্রেসকে দিয়েছে নির্বাচন কমিশন। ভোটগ্রহণের সপ্তাহখানে আগে জেলা নির্বাচন কর্মকর্তাদের তা বুঝিয়ে দেওয়া হবে।

ঘোষিত তফসিল মতে, আগামী ৩০ ডিসেম্বর (রোববার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রার্থিতা বাছাইয়ের পর প্রত্যাহারও শেষ হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। ১১ ডিসেম্বর থেকে ব্যালট পেপার ছাপানোর কাজ শুরুর কথা রয়েছে।

ইসির ক্রয় ও মূদ্রণ শাখার প্রশাসনিক কর্মকর্তা কামরুল হাসান বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনী সামগ্রী আমরা বিতরণ শুরু করেছি। অনেকগুলো জেলায় ইতোমধ্যে বিতরণ করা হয়েছে।

এবার ব্যালট পেপার ছাড়াও ছয়টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।