• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ভবিষ্যতে ইন্টারনেট প্যাকেজ আরও সাশ্রয়ী করা হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জুন ২০২৪  

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভবিষ্যতে সারাদেশে ৪জি নেটওয়ার্ক সম্প্রসারণের পর ইন্টারনেট প্যাকেজ আরও সাশ্রয়ী করা হবে।

তিনি আজ সংসদে টেবিলে উপস্থাপিত সরকারি দলের সদস্য মো. আব্দুল মালেক সরকারের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে এ কথা জানান।
প্রতিমন্ত্রী বলেন, ‘রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানী টেলিটক বাংলাদেশ লিমিটেড সরকার নির্দেশিত সর্বনি¤œ কলরেট (৪৫ পয়সা প্রতি মিনিট) গাইডলাইন অনুসরণপূর্বক গ্রাহকদের অন্যান্য অপারেটরের তুলনায় সাশ্রয়ী মূল্যে সেবা প্রদান করে আসছে। ভবিষ্যতে সারাদেশে ৪জি নেটওয়ার্ক সম্প্রসারণের পর ইন্টারনেট প্যাকেজ আরও সাশ্রয়ী করা হবে।’  

তিনি জানান, বর্তমানে বাংলাদেশে সেলুলার মোবাইল ফোন অপারেটরের সংখ্যা চারটি। এগুলো হলো- গ্রামীন ফোন লিমিটড, রবি অজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড। বর্তমানে এ চারটি মোবাইল অপারেটরের নিবন্ধিত সিম সংখ্যা মোট ৩৩ কোটি ২৭ লাখ ৫৬ হাজার ৯৭০টি। এগুলোর মধ্যে সক্রিয় রয়েছে ১৯ কোটি ৩৭ লাখ ৩০ হাজার।

জুনাইদ আহমেদ পলক জানান, নিবন্ধিত সিমের সংখ্যা গ্রামীণফোনের ১১ কোটি ৯৫ লাখ ৬৭ হাজার ৯২৫ টি, বাংলালিংক -৯ কোটি ৭ লাখ ৬৫ হাজার ৯৬২টি,  রবি অজিয়াটার ১০ কোটি ৭৯ লাখ ৬১ হাজার ৮০০টি এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ১ কোটি ৪৪ লাখ ৬১ হাজার ২৮৩ টি। এগুলোর মধ্যে গ্রামীণফোনের সক্রিয় সিম সংখ্যা- ৮ কোটি ৩৯ লাখ ৫০ হাজারটি, রবি অজিয়াটার ৫ কোটি ৮৫ লাখ ১০ হাজারটি, বাংলালিংক-এর ৪ কোটি ৪৭ লাখ ২০ হাজারটি এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ৬৫ লাখ ৫০ হাজারটি।