• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী

বরিশাল সিটি নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বিএনপি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মে ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির দলীয় সিদ্বান্ত না মেনে নির্বাচনে অংশ নেয়ায় কাউন্সিলর প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠিয়েছে বরিশাল মহানগর বিএনপি। সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে এমন ১৯ প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠিয়েছে মহানগর বিএনপি। এক সপ্তাহের মধ্যে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

২৮ মে, রবিবার বরিশাল মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা জাহিদুর রহমান রিপন এ তথ্য জানান। নির্বাচনে অংশ নেওয়া বিএনপির ১৯ নেতাকর্মীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। তাদের বিষয়ে কি ধরনের ব্যবস্থা নেওয়া হবে সেই নির্দেশনা চাওয়া হয়েছে। ২/১দিনের মধ্যে তাদের শো-কজ করা হবে। এরপর বহিষ্কার। নির্বাচনে অংশ নেওয়া নেতা-নেত্রীদের বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

আসন্ন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে ৭জন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। অপর ১২ জন ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের রাজনীতির সাথে জড়িত ছিলেন। মেয়র প্রার্থী মো. কামরুল আহসান রূপণও আছেন এ তালিকায়।

অন্যরা হলেন, নগরের ৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু, ৯ নং ওয়ার্ড থেকে যুগ্ম আহ্বায়ক মো. হারুন অর রশিদ, ১৯ নং ওয়ার্ড থেকে যুগ্ম আহ্বায়ক শাহ মো. আমিনুল ইসলাম, মহানগর কমিটির সদস্য ৮ নং ওয়ার্ড সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নং ওয়ার্ড থেকে জাহানারা বেগম, ৮ নং ওয়ার্ড থেকে সেলিনা বেগম এবং ১০ নং ওয়ার্ড থেকে রাশিদা পারভীন, নগরীর ১৮ নং ওয়ার্ডে সদস্য সচিব জিয়াউল হক, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম, কাজী মোহাম্মদ শাহীন ও ছাত্রদলের জেলার সাবেক যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জোবায়ের আব্দুল্লাহ সাদি।

পদ না থাকলেও নির্বাচনে অংশ নিচ্ছেন নগরের ৩ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও একই ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ফারুক, ৪ নং ওয়ার্ডে মো. ইউনুস, ১৫  নং ওয়ার্ডের মো. সিদ্দিকুর রহমান, ২২  নং ওয়ার্ডের জেসমিন সামাদ, ২৪  নং ওয়ার্ডে মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ফিরোজ আহমেদ, ২৬  নং ফরিদউদ্দিন হাওলাদার, ২৮  নং ওয়ার্ডে হুমায়ন কবির ও সংরক্ষিত ৬  নং ওয়ার্ডে মহিলা দল নেত্রী মজিদা বোরহান।

রিপন বলেছেন, তালিকায় থাকা এসব নেতাকর্মীদের বিরুদ্ধে সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।