• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশাল সিটি নির্বাচনে অংশ নেয়ায় বহিষ্কারের পথে বিএনপি’র ১৭ নেতাকর্মী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মে ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ নিয়ে বিএনপি কঠোর অবস্থানে থাকার পরও নির্দেশ অমান্য করে  নির্বাচনে অংশ নিচ্ছেন দলটির সাবেক ও বর্তমান অনেক নেতাকর্মী। তারা যেকোনো সময় দল থেকে বহিষ্কার হতে পারেন, এমন আশঙ্কা করা হচ্ছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তালিকা অনুযায়ী, বরিশাল নগররি ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান টিপু, ৮ নং ওয়ার্ড মহানগর বিএনপির সদস্য সেলিম হাওলাদার, ৯ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ, ১৯  নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহ আমিনুল ইসলাম, ২২  নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির সদস্য আ ন ম সাইফুল আহসান আজিম, ৫ নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর মাইনুল হক, ১৮ নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক মনোনয়ন জমা দিয়েছেন।

এ ছাড়া বিএনপির মহানগর কমিটির সদস্য সেলিনা বেগম এবং জাহানারা বেগমও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করছেন।

এ ছাড়া পদ না থাকা বিএনপি’র সাবেক নেতাদের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন সৈয়দ হাবিবুর রহমান ফারুক, হুমায়ুন কবির, ফিরোজ আহমেদ, জেলা তাঁতী দলের সাবেক সভাপতি কাজী মোহাম্মদ সাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জাবের আবদুল্লাহ সাদী সহ আরও কয়েকজন।

মেয়র পদে ব‌রিশাল মহানগর বিএন‌পির সা‌বেক সভাপ‌তি ও সাবেক প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের ছেলে সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রুপন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর বাইরে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের শ্যালক ও ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সৈয়দ সাইদুল হাসান মামুন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলতাফ মাহমুদ সিকদারের ভাইয়ের ছেলে তারিকুল ইসলাম, ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সুজনের মা মজিদা বোরহান ও মনোনয়নপত্র দাখিল করেছেন।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবীর জাহিদ এই বিষয়ে বলেন, এই সরকারের ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না, এটিই চূড়ান্ত। বিএনপির নেতাকর্মীরা এই নির্দেশ অমান্য করলে তাদের বহিষ্কার করা হবে।  

তিনি বলেন, আমার জানা মতে আমাদের ৯ জন নির্বাচনে অংশ নিচ্ছেন। বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দ দেখবেন, তারাই ব্যবস্থা নেবে। ইতোমধ্যে গাজীপুরে নির্বাচনে অংশ নেওয়া বিএনপির নেতাকর্মীদের বহিষ্কার করা হয়েছে। এখানে ও এমনটাই হতে পারে বলে তিনি মনে করেন।

নির্বাচনে অংশ নিতে যাওয়া বিএনপির পদধারীরা বলছেন, ওয়ার্ডবাসীর চাহিদার পরিপ্রেক্ষিতে এবং ইচ্ছে অনুযায়ী তাদের নির্বাচনে অংশ নিতে হচ্ছে।