• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

বিসিসি’র প্ল্যান পাসের নামে চাঁদাবাজি করায় ভুয়া প্রকৌশলী আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে প্ল্যান পাস করিয়ে দেবার নামে ভবন মালিকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে আকাশ নামে এক প্রতারকের বিরুদ্ধে। গতকাল ফেসবুক লাইভে এসে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আকাশ নামের ওই প্রতারককে চোর বলে অ্যাখ্যা দিয়ে ক্ষোভ ঝাড়েন এবং তার বিরুদ্ধে মামলা সহ গ্রেফতারের নির্দেশ দেন। পরে রাতেই তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

ওই লাইভে নগরবাসীর উদ্দেশ্যে মেয়র আরো বলেন, নগরের যারা সচেতন নাগরিক আছেন তাদের বুজতে হবে আমি কি বলতেছি, টাকা দিয়ে খালিখালি বদনাম করতেছে। টাকা তো এখানে কেউ নেয় না। টাকা বাহির থেকে বাটপাররা নিয়ে যাচ্ছে, প্লানের নাম করে খালিখালি টাকা দিচ্ছেন। এখানে সিটি করপোরেশনে নট এ সিঙ্গেল পেনি নেয়া হয়না। আর যারা নেয় তারা সাথে সাথে ধরা পড়বে। এসময় প্রতারক আকাশকে উদ্দেশ্যে করে মেয়র আরো বলেন, এ তো আজকে জেলে যাবে। বরিশালের জনগনকে যারা হয়রানি করে, সিটি করপোরেশনের ভাবমূর্তি যারা নষ্ট করে তাদের জেল জরিমানা তো আছেই, জেল নির্ঘাত এবং ছবি টানিয়ে দেব সিটি করপোরেশনে, যে এসব চোরদের সাথে প্লানিং’র ব্যাপারে কেউ আলাপ করবেন না। এরা আর্কিটেক না, এরা চোর।

এরপর তিনি ওসি আসার ব্যাপারে জানতে চান। পরে তিনি নগরবাসীর উদ্দেশ্যে পত্রিকায় সতর্কমূলক বিজ্ঞপ্তি দেয়ার কথা ব্যক্ত করে বলেন, কাউকে প্ল্যান পাশের নামে কোন টাকা দিলে সিটি করপোরেশন কোন দায় থাকবে না। সিটি করপোরেশন যদি তাদের ধরতে পারে সাথে সাথে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

এ বিষয়ে বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, এ ব্যাপারে তার কাছে তেমন কোন তথ্য নেই। মেয়রের লাইভ দেখে তথ্য নেয়ার অনুরোধ জানান।

তবে এ ব্যাপারে কথা বলার জন্য বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদের ব্যবহৃত মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আকাশ নগরের বিভিন্ন এলাকায় নিজেকে বিসিসির তালিকাভুক্ত প্রকৌশলী দাবি করে প্রতারণার মাধ্যমে ভবন মালিকদের নানাভাবে হয়রানি করে আসছিলেন। ভবন মালিকদের কাছ থেকে টাকা নিয়ে প্ল্যান পাস করিয়ে দেওয়াসহ নানা ত্রুটির কারণে আটকে থাকা প্ল্যান ছাড়িয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন প্রতারক আকাশ। যা আপনারা মেয়রের লাইভে দেখেছেন। গতকাল রাতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। বর্তমানে সে পুলিশের হাতে আটক রয়েছে।