• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অন্যের কাছে আমরা হাত পাতবো না: প্রধানমন্ত্রী এখন কেউ আর কুঁড়েঘরে বাস করে না: প্রধানমন্ত্রী এখন আর হাওয়া ভবনে ‘পাওয়া’ দিতে হয় না- প্রধানমন্ত্রী ইংল্যান্ড বিদ্যুতের দাম বাড়িয়েছে দেড়শ শতাংশ, মনে রাখতে হবে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী ক্রয়মূল্য দিলে সবক্ষেত্রে গ্যাস-বিদ্যুৎ সরবরাহ সম্ভব লাইব্রেরিতে পড়াশোনার পরিবেশ তৈরিতে মনোযোগী হতে হবে: প্রধানমন্ত্রী বই মানুষের জ্ঞানের পরিধি বাড়ায়: রাষ্ট্রপতি সবাইকে আইনানুযায়ী রাজস্ব প্রদানের আহ্বান রাষ্ট্রপতির রাজস্ব আদায় বাড়াতে আরও উদ্যমী হোন, এনবিআরকে প্রধানমন্ত্রী সমৃদ্ধ রাজস্ব ভাণ্ডার গড়ে তোলার ওপর প্রাধান্য দিচ্ছে সরকার মার্চে কাতার যাবেন প্রধানমন্ত্রী, সেপ্টেম্বরে ভারত সফরের সম্ভাবনা অপ্রতিরোধ্য অগ্রগতি কেউ রুখতে পারবে না জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী

সমাবেশস্থলে হাতে বাঁশের লাঠি নিয়ে বিএনপি’র স্লোগান কিসের ইঙ্গিত?

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

আর মাত্র কয়েক ঘণ্টা পর বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় মহাসমাবেশ শুরু হতে যাচ্ছে। তবে এর আগেই শনিবার (৫ নভেম্বর) সকাল ৭টা থেকে বরিশাল নগরের বিভিন্ন সড়ক হয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। তবে সমাবেশস্থলে যাওয়া মিছিল, মোটরসাইকেল ও মাইক্রোবাস বহরে নেতাকর্মীদের হাতে কাঠ ও বাঁশের লাঠির উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এছাড়া বিভিন্ন মিছিলে জাতীয় পতাকা ও দলীয় পতাকায় ব্যবহার করা হয়েছে লম্বা লাঠি ও বাঁশের কঞ্চি।

প্রত্যক্ষদর্শী ঝালমুড়ি সেলিম বলেন, গত দুদিন থেকে আজ সকালে অনেক বেশি লোক বঙ্গবন্ধু উদ্যানের আশপাশের সড়কগুলো হয়ে বিভিন্ন স্লোগানে দিয়ে মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা মাঠে প্রবেশ করছেন। মিছিলে বিভিন্ন প্ল্যাকার্ড ও পতাকার সঙ্গে বেশ লম্বা লাঠি রয়েছে। এছাড়া অনেক নেতাকর্মীদের হাতে বাঁশ ও লাঠি রয়েছে।

নগরের জিলা স্কুল মোড়ের চায়ের দোকানদাররা বলেন, সকাল থেকেই আশপাশের সড়কগুলো বিএনপির সমাবেশে আসা লোকজনের ভরা। সকাল সোয়া ৮টার দিকে একটি মাইক্রোবাস বহর যেতে দেখেছি, যার প্রতিটি গাড়ির গ্লাস খুলে নেতাকর্মীরা লাঠি উঁচিয়ে দলের পক্ষে স্লোগান দিচ্ছিল। আবার আশপাশের অনেকের হাতেই জাতীয় পতাকার সঙ্গে লাঠি রয়েছে।

উল্লেখ্য, সরকার পতনে একই রকম বক্তব্য দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও। প্রায় প্রতিটি সভা-সমাবেশে তিনি আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানোর কথা বলছেন। যেখানে সবসময় নেতাকর্মীদের মাঠে থাকতে নির্দেশ দিচ্ছেন তিনি। দলের অন্য নেতারাও ‘লাঠিসোঁটা’ নিয়ে সবাইকে প্রস্তুত থাকতে বলছেন।