• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী

জিয়া’র প্রত্যক্ষ নির্দেশে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২  

বরিশাল প্রতিনিধি: বরিশালে গুণীজন সন্মাননা অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেন, যে দেশের মানুষ গুনীদের কদর করতে জানেনা সে দেশে গুণীজন জন্মায় না। বরিশালে যুগে যুগে গুণীজন জন্মায় কারণ তারা গুণীদের কদর করতে জানে।

১৫ই আগষ্ট রাতে জিয়াউর রহমানে প্রত্যক্ষ নির্দেশে, প্রত্যক্ষ প্ররোচনায় বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। তারমধ্যে ছিলো আজকের গুনীজন সাহান আরা বেগমের পুত্র সুকান্ত বাবু। আজ সুকান্ত বাবু বেঁচে থাকলে তিনিও দেশের সেবা করতো, তিনিও দেশের বড় কোন কাজে লাগতো। জিয়াউর রহমানের গায়ে বঙ্গবন্ধুর রক্ত, খালেদা জিয়ার গায়ে শেখ হাসিনার রক্ত, আর তারেক রহমানের গায়ে আইভি রহমানের রক্ত লাগিয়ে রঞ্জিত করেছে। শনিবার রাতে দেশের প্রাচীনতম নাট্য সংগঠন খেয়ালী গ্রুপ থিয়েটারের আয়োজনে সাংবাদিক ও নাট্য ব্যক্তিত্ব মিন্টু বসু স্মরণে গুণীজন সম্মননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তারেক রহমান, আপনি আর এদেশে কোনদিনই প্রবেশ করতে পারবেন না। আপনার পিতা ছিলেন জাতির পিতা ও তার পরিবারের হত্যাকারী। জননেত্রী শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানা দেশের বাইরে থাকার কারণে বেঁচে গেছেন। আপনি আবার জননেত্রী শেখ হাসিনার হত্যার পরিকল্পনাকারী। আপনাকে এদেশের জনগণ পিটিয়ে পিঠের চামড়া তুলে নেবে।

বরিশাল শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এই সন্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপার্চায প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আখতারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গির ও অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মারুফ।

খেয়ালী সভাপতি নজরুল ইসলাম চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অফূর্ব কুমার রায়। সন্মাননা প্রাপ্ত গুণী (মরণোত্তর) মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিজন সাহান আরা বেগম এর পক্ষে সন্মাননা স্মারক গ্রহন করেন তার ছেলে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

অনুষ্ঠান শুরুতে খেয়ালীর শিল্পীরা সংঙ্গীত পরিবেশন ও শেষে নাটক মঞ্চায়ন করে।