• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

বরিশালে এসএসসি দাখিল ও সমমানের পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশালে এসএসসি দাখিল ও সমমানের পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক। সারাদেশে ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টা শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও সমমান পরীক্ষা ২০২২। এ পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে অংশ নিচ্ছে ৯৫ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থী।

বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান, পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ মোঃ সাইফুল ইসলাম বিপিএম বার ও জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার বরিশালের ২ টি কেন্দ্র পরিদর্শন করেন।

শুরুতে  বরিশাল সরকারি জিলা স্কুলের পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন, দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে বাগিয়া আল আমিন কামিল মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেন। বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এ বছর এক হাজার ৪৬৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৯৫ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এদের মধ্যে ৪৯ হাজার ৬৩০ জন ছাত্রী ও ৪৬ হাজার ৩৪৬ জন ছাত্র রয়েছেন।

বরিশাল বোর্ডের অধীন ছয়টি জেলার ৮৭টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার মানবিক বিভাগে সর্বোচ্চ পরীক্ষার্থী রয়েছেন। পরীক্ষার্থীর সংখ্যা ৫৭ হাজার ৩৯১ জন। বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬১৪ এবং ব্যবসায় শিক্ষায় ১৩ হাজার ৯৭১ জন পরীক্ষার্থী। এবার পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। কেউ বিলম্ব করলে তার কারণ গেটের রেজিস্টারে (খাতায়) উল্লেখ করে প্রবেশ করতে হবে। সে তথ্য পরীক্ষা শেষে সংশ্লিষ্ট কেন্দ্রের সচিব শিক্ষা বোর্ডে পাঠাতে হবে। পরীক্ষা কেন্দ্রের মধ্যে কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। শুধু কেন্দ্র সচিব বাটন মোবাইল ফোন ব্যবহার করবেন। পরীক্ষা কেন্দ্রের দুইশ’ গজের মধ্যে বহিরাগত কেউ প্রবেশ করতে পারবে না। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করার নির্দেশ রয়েছে।