• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

চু‌রি হওয়া ১৫০ বছ‌রের পুর‌নো শিব লিঙ্গ উদ্ধার করেছে পুলিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: ব‌রিশা‌লে ম‌ন্দির থে‌কে চু‌রি হওয়া ১৫০ বছ‌রের পু‌রনো শিব লিঙ্গ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। এসময় হুমায়ন খান না‌মে একজন‌কে আটকও করা হ‌য়ে‌ছে। মঙ্গলবার রাতে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন ব‌রিশাল কোতয়ালী ম‌ডেল থানার ও‌সি আজিমুল ক‌রিম।

তি‌নি ব‌লেন, সোমবার গভীর রা‌তে ব‌রিশাল নগরীর কা‌লিবা‌ড়ি রো‌ডের শ্রী শ্রী কালীমাতার ম‌ন্দিরের দরজা ভে‌ঙে তিন ফুট দৈর্ঘ‌্যর পাথ‌রের শিব লিঙ্গ চ‌ু‌রি হয়। সকা‌লে পু‌রো‌হিত অমল কুমার দত্ত পূজা অর্চনা কর‌তে গি‌য়ে ম‌ন্দি‌রের দরজা ভাঙা পায় এবং ম‌ন্দি‌রে শিব লিঙ্গ না থাকার বিষয় লক্ষ‌্য ক‌রেন। প‌রে পু‌লিশ‌কে জানা‌লে আমরা গি‌য়ে ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রি।

তি‌নি ব‌লেন, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে মঙ্গলবার রাতে নগরীর কাউ‌নিয়া থানাধীন আমানতগঞ্জ এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে ‌শিব লিঙ্গ‌টি উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় হুমায়ন না‌মের এক ব‌্যক্তি‌কে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে। মন্দিরের পুরোহিত অমল কুমার দত্ত জানান, প্রতিদিন বেলা ১১টায় তিনি মন্দিরে গিয়ে পূজা দেয়। মঙ্গলবার পূজা দিতে মন্দিরে গিয়ে দেখতে পান দরজা ভাঙা ও শিবলিঙ্গ নেই। দেড়শ বছ‌রের পুর‌নো শিব‌লি‌ঙ্গের মূল‌্য কো‌টি টাকার মত।

চা দোকানী ইদ্রিস জানান, সোমবার দিনগত রাত দুইটায় দোকান বন্ধ করে বাসায় যাওয়ার সময়ে মন্দিরের দরজা ভাঙা দেখতে পেয়েছি।