• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

ঢাকা ব‌রিশাল রু‌টে চল‌বে তিন‌টি ক‌রে লঞ্চ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: যাত্রী সংকট ও জ্বালানী তে‌লের মূল‌্য বৃ‌দ্ধি পাওয়ায় লোকসান এড়া‌তে ঢাকা ব‌রিশাল নৌ প‌থে তিন‌টি ক‌রে লঞ্চ চলাচ‌লের সিদ্ধান্ত নি‌য়ে‌ছে লঞ্চ মা‌লিকরা। ঢাকা সদরঘাট থে‌কে প্রতি‌দিন তিন‌টি ও ব‌রিশাল নদী বন্দর থে‌কে তিন‌টি লঞ্চ যাত্রী প‌রিবহন কর‌বে।
 
মঙ্গলবার সন্ধ্যায় বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন এম‌ভি মানামী ল‌ঞ্চের প‌রিচালক আহ‌ম্মেদ জা‌কি অনুপম। সকা‌লে ঢাকায় বাংলা‌দেশ অভ‌্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার সভায় এই সিদ্ধান্ত গ্রহণ ক‌রে লঞ্চ মা‌লিক‌দের এই সংগঠন।

সংস্থার কার্যাল‌য়ে অনু‌ষ্ঠিত সভায় ঢাকা ব‌রিশাল রু‌টের ১৮‌টি লঞ্চ‌কে ছয়‌টি গ্রু‌পে ভাগ করা হয়। এর ম‌ধ্যে ক গ্রু‌পে পারাবত ১১, সুন্দরবন ১১ ও কীর্তণ‌খোলা ২, খ গ্রু‌পে সুরভী ৮, মানামী ও অ‌্যাড‌ভেঞ্চার ৯, গ গ্রু‌পে সুন্দরবন ১০, পারাবত ১২ ও অ‌্যাড‌ভেঞ্চার ১, ঘ গ্রু‌পে পারবত ৯, সুরভী ৭ ও প্রিন্স আওলাদ ১০, ঙ গ্রু‌পে পারাবত ১০, সুন্দরবন ১৬ ও কুয়াকাটা ২ এবং চ গ্রু‌পে সুরভী ৯, পারাবত ১৮ ও কীর্তণ‌খোলা ২০। প্রতি‌দিন ঢাকা সদর ঘাট থে‌কে ছে‌ড়ে যাওয়া লঞ্চ ভোর ৫টার ম‌ধ্যে ব‌রিশাল নদী বন্দ‌রে পৌছা‌বে এবং ব‌রিশাল নদী বন্দর থে‌কে ছে‌ড়ে যাওয়া তিন‌টি লঞ্চ‌কে সকাল ৬টার ম‌ধ্যে ঢাকা সদর ঘা‌টে পৌছা‌নোর সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

সংস্থার প্রেসি‌ডেন্ট মাহাবুব উ‌দ্দিন বীর বিক্রমের সভাপ‌তি‌ত্বে সভায় উপ‌স্থিত ছি‌লেন সি‌নিয়র ভাইস প্রেসি‌ডেন্ট ব‌দিউজ্জামান বাদল ও ঢাকা নদী বন্দর নৌযান চলাচল ব‌্যবস্থাপনা ক‌মি‌টির আহ্বায়ক মামুন অর র‌শিদ। পাশাপা‌শি লঞ্চ মা‌লিকরাও উপ‌স্থিত ছি‌লেন সভায়।

মানামী ল‌ঞ্চের প‌রিচালক আহ‌ম্মেদ জা‌কি অনুপম ব‌লেন, সভায় এক‌টি লঞ্চ অপর লঞ্চ‌কে ওভার‌টেক কর‌তে পার‌বে না ব‌লে সিদ্ধান্ত হয়। এছাড়া মঙ্গলবা‌রে মি‌টিং এর সিদ্ধান্ত বাস্তবায়‌ন ৪/৫ দি‌নের ম‌ধ্যে হ‌বে। মূলত লোকসান এড়া‌তে আমা‌দের এই সিদ্ধান্ত।