• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

ব‌রিশালে মহাসড়কের আড়াই কি‌লো‌মিটারে অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি : দক্ষিণাঞ্চলে ভয়াবহ রকমের সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়া ঠেকাতে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সড়ক বিভাগ। তারই ধারাবাহিকতায় তাৎক্ষণিক সড়ক প্রশস্ত করা না গেলেও সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে ।

সোমবার  নগরীর সাগরদী ব্রিজ থেকে শুরু করে দপদপিয়া ফেরি ঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দুই পাশে বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগের উদ্যেগে এই যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান।

তিনি জানান, বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগের উদ্যেগে সাগরদী ব্রিজ থেকে পুরাতন দপদপিয়া ফেরিঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। শতাধিক স্থাপনা উ‌চ্ছেদ করা হ‌য়ে‌ছে। পদ্মা সেতু চালু হওয়ায় বরিশালের দক্ষিঞ্চলের ছয় জেলায় সড়কে যানবাহনের চাপ বেড়েছে তাই সড়কের পাশে অবৈধ স্থপনা থাকায় প্রায়ই দূর্ঘটনা ঘটছে। আমরা এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক বিভাগের কাছে বুঝিয়ে দেবো ।

এসময় রূপাতলির দুটি পেট্রোল পাম্পকে সড়কের নিচ থেকে ট্যাংকি সড়িয়ে নিতে সাত দিনের সময় দিয়েছে নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট, অন্যথায় আইনি ব্যাবস্থা গ্রহন করবেন তি‌নি।

অভিযানে জেলা প্রশাসন ও সড়ক বিভাগকে সহায়তা করে ব‌রিশাল মহানগর পু‌লিশ ও র‌্যাব-৮ এর সদস‌্যরা।