• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি

নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সক্ষম হবো

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক  আবদুল্লাহ বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, তিনি মানুষ হিসেবে ছিলেন সকল গুণের অধিকারী। তিনি কৃষিশিক্ষা, কৃষি গবেষণা ও সম্প্রসারণের গোড়া পত্তন করেন।

তিনি আরো বলেন, আমরা কথা ও পোষাকে নয় কাজের মাধ্যমে বঙ্গবন্ধুকে ভালবেসে স্ব স্ব অবস্থান থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সক্ষম হবো। এসময় মেয়র সাদিক ১৯৭৫ সালের ভয়াল কালোরাতের কথা স্মরণ করে আরও বলেছেন, ওই রাতে নির্মমতার শিকার হয়ে নিহত হওয়াদের মধ্যে সর্ব কনিষ্ঠ মাত্র সাড়ে ৪ বছরের ছিলো আমার বড় ভাই সুকান্ত বাবু। ভাই আমার মায়ের কোলে উঠতে চেয়েছিলো। কিন্তু আমি ছোট থাকায় মা আমাকে কোলে নিয়ে  তাঁর বুকে জড়িয়ে রেখেছিলেন। ভাগ্যের জোড়ে আমি সেদিন বেঁচে গিয়েছিলাম। হয়তো মানব সেবা করার জন্যই মহান সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়ে রেখেছিলেন।

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার বিকেলে বরিশাল মহানগর আওতাধীন ২ নম্বর ওয়ার্ডের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় মেয়র এসকল কথা বলেন।প্রবল বর্ষনকে উপেক্ষা করে মানিক মিয়া বিদ্যালয় মাঠে অনুষ্টিত সভায় মেয়র সাদিক আবদুল্লাহ উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আমি যতোদিন বেঁচে আছি,  আপনাদের সেবা করে যেতে চাই। আমার কাছে কিছু চাইতে হবেনা। চাওয়ার আগে আমি আপনাদের দাবি পূরনের চেষ্ঠা করি।

মেয়র জাতির জনকসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণ করে আরো বলেন, আজ জাতীয় শোক দিবসে যে ব্যানার পোষ্টার প্রকাশ পায় তাতে হয়তো আমার ছবিও স্থান পেতে পারতো। ভাগ্যের জোড়ে বেঁচে আছি হয়তো আপনাদের সেবা করার জন্য। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় মহানগর আ.লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, বরিশাল মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহমেদ মান্না  বক্তব্য রাখেন। পরে ১৫ আগস্টের নিহত শহীদদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।