• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সক্ষম হবো

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক  আবদুল্লাহ বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, তিনি মানুষ হিসেবে ছিলেন সকল গুণের অধিকারী। তিনি কৃষিশিক্ষা, কৃষি গবেষণা ও সম্প্রসারণের গোড়া পত্তন করেন।

তিনি আরো বলেন, আমরা কথা ও পোষাকে নয় কাজের মাধ্যমে বঙ্গবন্ধুকে ভালবেসে স্ব স্ব অবস্থান থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সক্ষম হবো। এসময় মেয়র সাদিক ১৯৭৫ সালের ভয়াল কালোরাতের কথা স্মরণ করে আরও বলেছেন, ওই রাতে নির্মমতার শিকার হয়ে নিহত হওয়াদের মধ্যে সর্ব কনিষ্ঠ মাত্র সাড়ে ৪ বছরের ছিলো আমার বড় ভাই সুকান্ত বাবু। ভাই আমার মায়ের কোলে উঠতে চেয়েছিলো। কিন্তু আমি ছোট থাকায় মা আমাকে কোলে নিয়ে  তাঁর বুকে জড়িয়ে রেখেছিলেন। ভাগ্যের জোড়ে আমি সেদিন বেঁচে গিয়েছিলাম। হয়তো মানব সেবা করার জন্যই মহান সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়ে রেখেছিলেন।

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার বিকেলে বরিশাল মহানগর আওতাধীন ২ নম্বর ওয়ার্ডের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় মেয়র এসকল কথা বলেন।প্রবল বর্ষনকে উপেক্ষা করে মানিক মিয়া বিদ্যালয় মাঠে অনুষ্টিত সভায় মেয়র সাদিক আবদুল্লাহ উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আমি যতোদিন বেঁচে আছি,  আপনাদের সেবা করে যেতে চাই। আমার কাছে কিছু চাইতে হবেনা। চাওয়ার আগে আমি আপনাদের দাবি পূরনের চেষ্ঠা করি।

মেয়র জাতির জনকসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণ করে আরো বলেন, আজ জাতীয় শোক দিবসে যে ব্যানার পোষ্টার প্রকাশ পায় তাতে হয়তো আমার ছবিও স্থান পেতে পারতো। ভাগ্যের জোড়ে বেঁচে আছি হয়তো আপনাদের সেবা করার জন্য। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় মহানগর আ.লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, বরিশাল মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহমেদ মান্না  বক্তব্য রাখেন। পরে ১৫ আগস্টের নিহত শহীদদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।