• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

হাসপাতাল থে‌কে কো‌নো রোগী ক্লি‌নি‌কে পাঠা‌বেন না- স্বাস্থ‌্য সেবা স‌চিব

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

বরিশাল প্রতিনিধি : স্বাস্থ‌্য ও প‌রিবার কল‌্যান মন্ত্রণাল‌য়ের স্বাস্থ‌্য সেবা বিভা‌গের স‌চিব ড. মু. আ‌নোয়ার হো‌সেন হাওলাদার ব‌লে‌ছেন, শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ (‌শেবা‌চিম) হাসপাতাল থে‌কে বেসরকা‌রি ক্লি‌নি‌কে রোগী না পাঠা‌তে চি‌কিৎসক‌দের অনু‌রোধ করা হ‌য়ে‌ছে এবং এটা বন্ধ কর‌তে হবে। চি‌কিৎসকরা অন‌্য ৫ জ‌নের থে‌কে আ‌র্থিকভা‌বে স্বাবল‌ম্বি।

আ‌মি ব‌লে‌ছি আপনারা হাসপাতাল থে‌কে কো‌নো রোগী ক্লি‌নি‌কে পাঠা‌বেন না। য‌দি সা‌র্ভিস না থাকে তাহ‌লে আপ‌নি বল‌তে পা‌রেন ঢাকায় হাসপাতা‌লে যে‌তে। এটা বন্ধ কর‌তে বলা হ‌য়ে‌ছে, আশা ক‌রি তারা কর‌বে। য‌দি অনু‌রোধ না শো‌নে তাহ‌লে তো আমা‌দের ব‌্যবস্থা গ্রহণ কর‌তে হ‌বে।

রোববার দুপু‌রে ব‌রিশাল শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতাল প‌রিদর্শন শে‌ষে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে তি‌নি এই কথা ব‌লেন।

শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসক ও নার্স সংক‌টের বিষ‌য়ে স‌চিব ব‌লেন, আমা‌দের কো‌নো জনবল সংকট নেই। স্বাস্থ‌্য সেবা তো আমরা এখন ওয়ার্ড পর্যা‌য়ে পর্যন্ত দি‌চ্ছি। আমরা প্রচুর জনবলও নি‌য়ে‌ছি। এখন সমস‌্যা হ‌চ্ছে ডাক্তাররা বড় শহরমুখী। ঢাকার মত শহ‌রে তারা থাক‌তে চায়। এটা ইক‌্যুয়াল করার চেষ্টা চল‌ছে।

স‌চিব ব‌লেন, ব‌রিশাল শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের যন্ত্রাংশ নষ্ট থাকার কার‌ণে রোগী‌দের হাসপাতা‌লের সাম‌নের ডায়াগন‌স্টিক সেন্টা‌রে যে‌তে হ‌চ্ছে। কিছু টে‌স্টের যন্ত্র র‌য়ে‌ছে ডেট ওভার আবার কিছু র‌য়ে‌ছে মেরামত কর‌তে হ‌বে। সেগু‌লো দ্রুত ঠিক ক‌রা হ‌বে।

এসময় তিনি আরও বলেন, এই হাসপাতালের আকার অনেক বড়। তাই সমস্যা ও বেশি। প্রথমে প্রাথমিক সমস্যা গুলোর উৎস খুজে তার সমাধান করা প্রয়োজন। হাসপাতাল বড় করা কোন সমাধান না।

এর আগে তিনি শের ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হুমায়ুন শাহীন খান, শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম, বরিশাল সিভিল সার্জন ডা. মারিয়া হাসান সহ স্বাস্থ্য ও প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাবৃন্দ।