• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

পদ্মা সেতুর সুফলে তিন ঘন্টায় ঢাকা থেকে বরিশাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জুন ২০২২  

বরিশাল প্রতিনিধিঃ পদ্মা সেতুর সুফল ভোগ করতে শুরু করেছে বরিশালবাসী। মাত্র তিন ঘন্টায় ঢাকা থেকে বরিশালে পৌছেছে যাত্রীরা। দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু চালু হওয়ায় বেড়েছে পরিবহনে করে বরিশালে আসা যাত্রীদের চাপ। স্বপ্নের সেতুতে প্রথম দিনে একটু যান-বাহনের চাপ থাকার কারণে টোলঘর স্থানে একটু বিলম্বিত হওয়া সত্বে যাত্রীদের মাঝে ছিল ভিন্ন রকম আনন্দ।

রবিবার (২৬ জুন) বরিশালের কেন্দ্রীয় নতুল্লাবাদ বাস র্টামিনালে সর্ব প্রথম বে-সরকারী এসি বাস সাকুরা পরিবহন ঢাকার সায়েদাবাদ বাস র্টামিনাল থেকে সকাল সাড়ে ৫টায় ৪০ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে যাত্রা শুরু করে সোয়া ১০টায় বরিশালে এসে পৌছায়। সকাল ১১টায় বরিশাল থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্যেশে সাকুরা ছেড়ে যান বলে  জানান সাকুরা পরিবহনের কাউন্টার ইনচার্জ।  

রবিবার বরিশালে সবার আগে পদ্মা সেতু দিয়ে যাত্রী নিয়ে আসা সাকুরা পরিবহনের সুপারভাইজার নাসির বলেন বহু কষ্টের পর আজ আমরা মুক্ত হলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে আজ আমরা দক্ষিণাঞ্চলবাসী বড় একটি উপহার পেয়েছি। যার নাম পদ্মা সেতু। তিনি আরো বলেন, এখন আর যাত্রীদের খারাপ আচারন শুনতে হবে না। ঢাকা থেকে সঠিক সময় যাত্রীদের নিয়ে বরিশালে পৌছতে পারবো। ফেরি জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হবে না। অন্যদিকে সাকুরা পরিবহনের অপর আর একটি গাড়ি সকাল সাড়ে ৬ টায় ঢাকার গাবতলী থেকে বরিশালে যাত্রীদের নিয়ে তারা তিন ঘন্টার মধ্যে নতুল্লাবাদ পৌছে আসছেন। একই সময় দেখা গেছে সাকুরা পরিবহন কাউন্টারে ঢাকাগামী  যাত্রীদের প্রচন্ড চাপ রয়েছে।

এছাড়া ঢাকা থেকে সকাল ৮টায় ছেড়ে আসা ইলিশ পরিবহনের চালক মোখলেস বলেন, টোল ঘড়ে প্রথম দিন একটু ভীড় থাকার কারনে যাত্রীদের নিয়ে বরিশালে আসতে তিন ঘন্টা সময় লেগেছে। টোলঘরে ভীড় না হলে আরো আগে বরিশালে এসে পৌছে যেতাম। এসময় তিনি অভিযোগ করে বলেন, আমরা ইচ্ছে করলে আরো দ্রুত কম সময়ের মধ্যে বরিশালে আসতে পারবো যদি বরিশালে আসার সড়কগুলো যানজট মুক্ত করা হয়। তবে সড়কে জায়গা কম তার উপরে বিভিন্ন ছোট যানবাহন থাকার কারনে তাদের দ্রুত আসার ক্ষেত্রে বড় সমস্যা মোকাবেলা করতে হয়।

এদিকে পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথে দীর্ঘদিন বন্ধ থাকা গ্রীন লাইন এসি পরিবহন কর্তৃপক্ষ প্রথম দিনে ৪০ ও ২৭ সিটের ১২ টি গাড়ি চালু করেছে। বরিশাল গ্রীনলাইন কাউন্টার ইনচার্জ হাসান সরদার বাদশা জানান, তাদের মালিক ব্রান্ড এসকানিয়া ও ম্যান নামের গাড়িগুলো জার্মান থেকে আমদামী করেছে। এছাড়া ভলবো মডেলের গাড়িগুলো সুইডেন থেকে আমদানী করেছে।

তারা প্রথম দিনে বরিশালে ১২টি গাড়ি দিয়ে সার্ভিস শুরু করেছে। তাদের ৪০ সিটের এসি গাড়ির জনপ্রতি সিট ভাড়া ৭ শত ৫০ টাকা করে নিচ্ছেন। অপরদিকে ২৭ সিটের এসি গাড়ির ভাড়া জনপ্রতি ১ হাজার টাকা করে নির্ধারন করা হয়েছে।

গ্রীন লাইন পরিবহনের চালক ইয়াসিন জানায় সকাল সাড়ে ৬ টায় ঢাকার আরামবাগ থেকে ছেড়ে আসার পর তাদের গাড়ি ৪০ মিনিট টোল ঘড়ে বিলম্ব হওয়ার পরও তারা তিন ঘন্টায় বরিশালে আসতে পেরেছে। অপরদিকে সরকারী বিআরটিসি কাউন্টারে ঢাকাগামী যাত্রীদের দেখা গেছে প্রচুর ভীড়। তারাও টিকিট কাউন্টারে লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন।

এই ব্যাপারে বরিশাল বিআরটিসি’র ডিপোর ইনচার্জ ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম বলেন, বিআরটিসি এবার বরিশাল-ঢাকার জন্য ১৪ টি এসি সার্ভিস বাস চালু করেছে। এর মধ্যে ঢাকা-বরিশাল-কুয়াকাটা রুটে ২টি, ভান্ডরিয়া ১টি ও বরিশাল-ঢাকা রুটে ১১টি এসি বাস সার্ভিস চালু করেছে। এসময় তিনি আরো বলেন তারা বরিশাল-ঢাকার গুলিস্তান পর্যন্ত জনপ্রতি ৫০০ টাকা ভাড়া নেওয়ার কারনে তাদের গাড়িতে যাত্রী চাপ বেশি রয়েছে। এবং তারা রোববার সকাল সাড়ে ১০ টায় ৫০ জন যাত্রী নিয়ে ঢাকায় রওনা দিয়েছে। অন্যদিকে বরিশাল নতুল্লাবাদ সহ কাশিপুর সড়কে বিভিন্ন যাত্রীবাহী ও পন্যবাহী গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় সেখানের সড়কে দায়িত্বরত ট্রাফিক সদস্যদের দারুন ভোগ পোহাতে দেখা গেছে।