• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

বরিশালে ফের বাড়ছে করোনা সংক্রমণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

বরিশাল প্রতিনিধি: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ফের আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায়  ৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। গত ২৪ঘন্টায় আরটিপিসিরআর রির্পোটে সনাক্তের হার ৪৪.৪৪ ভাগ।

করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে নগরবাসীকে নিয়ম মেনে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ হুমায়ুন শাহীন খান। হাসপাতালের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, চলতি বছরের ১১ এপ্রিল থেকে গত শনিবার পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ড শূন্য ছিলো। এসময়ে করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে কেউ হাসপাতালে আসেননি। গত রবিবার দুপুরে মো. সানু নামে এক যুবক উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। গতকাল বুধবার সকাল থেকে ২৩জুন বৃহস্পতিবার সকাল ৮ পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তারা চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী সেবা নিচ্ছে,বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১ জন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ হুমায়ুন শাহীন খান জানান, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে নগরবাসীকে নিয়ম মেনে মাস্ক পরতে হবে। এছাড়া আমাদের একাধিকবার হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের ওপর জোর দিতে হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৭ মার্চের পর হাসপাতালের করোনা ওয়ার্ডে সাত হাজার ৬৭৩ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে এক হাজার ৪৭৫ জনের মৃত্যু হয়েছে।