• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জনগণের সেবা করার জন্য প্রধানমন্ত্রী আমাকে মেয়র বানিয়েছেন- মেয়র সাদিক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ মে ২০২২  

বরিশাল প্রতিনিধি : অর্থলোভী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলকে সর্তক থাকার আহবান জানিয়ে বরিশাল সিটি করপোশেনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ঘোষনা করেছেন, প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করে আগামী সর্বোচ্চ তিন মাসের মধ্যে নগরীর সর্বত্র অটো রিক্সা চলাচলের উদ্যোগ গ্রহন করা হবে।

তিনি ১৬ মে, সোমবার বিকেলে নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল জেলা ও মহানগর ব্যাটারি চালিত অটো শ্রমিক কল্যান আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির দেয়া বক্তব্যে একথা বলেন। মেয়র তাঁর বক্তব্যে বলেন,জনগনের সেবা করাই আমার উদ্দেশ্য" জনগণের সেবা করার জন্য প্রধানমন্ত্রী আমাকে মেয়র বানিয়েছেন।

এ সময় তিনি আরও বলেন, বরিশাল সিটি করপোরেশন থেকে নিবন্ধিত হয়ে নগরীতে অটো চলাচল করলেও আমি দেখেছি এরপরেও কয়েক স্থানে তাদের টাকা প্রদান করতে হয়। আমি সার্বিক বিবেচনায় বিসিসির এক কোটি টাকা ক্ষতি করে দুই হাজার একশত অটোর নিবন্ধন করে দিয়েছিলাম। কিন্তু অটো চলাচল বন্ধ করিনি। অটো চলতে কোন বাধাগ্রস্ত করিনি। কিন্তু দেখলাম বিভিন্ন দলের নামে অটো শ্রমিকদের কাছ থেকে টাকা কামানোর ধান্ধায় প্রতিনিয়ত ফন্দি ফিকিরের মাধ্যমে তথাকথিত আন্দোলন করা হচ্ছে। আমি যখন শ্রমিকদের কল্যানে কিছু পদক্ষেপ হাতে নিয়েছি তখন ওই সকল ষড়যন্ত্রকারী ধান্ধাবাজরা টাকা কামানোর পথ বন্ধ হওয়ার ভয়ে নতুন করে নাটক শুরু করেছে। ষড়যন্ত্রকারীরা তথাকথিত আন্দোলন পরিচালনায় কোথায় এতা টাকা পায়, এ প্রশ্ন রেখে মেয়র বলেন, ওই সকল ধান্ধাবাজরা হয় শ্রমিকদের চুষে খায় না খায় বিদেশ থেকে তাদের কাছে টাকা আসে।

মেয়র সাদিক আবদুল্লাহ শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা কাউকে টাকা দেবেন না। তারা আপনাদের এই নগরীতে চলাচলের অনুমতি দেয়ার ক্ষমতা রাখেনা। এ নগরীতে চলাচলের বিষয়ে একমাত্র বরিশাল সিটি করপোরেশনই অনুমতি দিতে পারবে। এবং আপনারা যাতে নগরীতে চলাচল করতে পারেন সে ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হবে। আমি মেয়র থাকি আর না থাকি আমার সামর্থ্য অনুযায়ী শ্রমিকদের জন্য কাজ করবো। জনগনের সেবা করাই আমার উদ্দেশ্য।অটোর চার্জ দেয়ার সুবিধার্থে নগরীর প্রতিটি ওয়ার্ডে চাজিং স্টেশন করা হবে জানিয়ে মেয়র বলেন, যারা অটো চালাবেন তাদের প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। চালকদের লাইসেন্স প্রদান করা হবে, বিনামূল্যে চালকদের পোশাক দেয়া হবে, করপোরেশনের পক্ষ থেকে পূর্বের ন্যায় ফি নিয়ে নিবন্ধন করা হবে। সব প্রক্রিয়া শেষের পর অটো শ্রমিকরা করপোরেশনের আওতাভূক্ত হয়ে যাবেন তখন থেকে তাদের সকলের দায়িত্ব আমার। অগনিত শ্রমিকের উপস্থিতিতে অনুষ্ঠিত বিশাল সমাবেশে বিভিন্ন পর্যায়ের শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।